advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

আজ বসছেন না সুপ্রিম কোর্টের ২ বিভাগ

নিজস্ব প্রতিবেদক
২৮ সেপ্টেম্বর ২০২০ ১০:৫৩ | আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২০ ১১:৫৯
পুরোনো ছবি
advertisement

সদ্য প্রয়াত অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের প্রতি শ্রদ্ধা জানিয়ে আজ সোমবার বসবেন না সুপ্রিম কোর্টের দুই বিভাগ। এদিন সকালে আদালতের কাজ শুরু হলে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন এ ঘোষণা দেন। আদালতে প্রধান বিচারপতি বলেন, ‘আমরা ব্যথিত।’

গতকাল রোববার ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম মারা যান। শ্রদ্ধা নিবেদনের জন্য মাহবুবে আলমের মরদেহ আজ বেলা ১১টায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি প্রাঙ্গণে নেওয়া হবে। সেখানে জানাজা শেষে মিরপুরের শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে তাকে দাফন করা হবে।

আইনজীবী অ্যাডভোকেট মাহবুবে আলম রোববার সন্ধ্যা ৭টা ২৫ মিনিটে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭১ বছর।

জ্বর ও গলা ব্যাথা নিয়ে গত ৪ সেপ্টেম্বর সিএমএইচ হাসপাতালে ভর্তি হন তিনি। ওইদিনই করোনা পরীক্ষা করালে রিপোর্ট পজিটিভ আসে। গত ১৯ সেপ্টেম্বর তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করা হয়। এরপর থেকে সেখানেই তিনি চিকিৎসাধীন ছিলেন।

সুপ্রিম কোর্টের এ সিনিয়র আইনজীবী ১৯৭৫ সালে হাইকোর্টে আইন পেশায় যুক্ত হন। ১৯৯৮ সালের ১৫ নভেম্বর থেকে ২০০১ সালের ৪ অক্টোবর পর্যন্ত অতিরিক্ত অ্যাটর্নি জেনারেলের দায়িত্ব পালন করেন। মাহবুবে আলম সুপ্রিম কোর্ট বারের ১৯৯৩-৯৪ সালে সম্পাদক ও ২০০৫-২০০৬ সালে সভাপতি নির্বাচিত হন। পরে ২০০৯ সালের ১৩ জানুয়ারি অ্যাটর্নি জেনারেল হিসেবে নিয়োগপ্রাপ্ত হন।

advertisement
Evaly
advertisement