advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

মাদ্রাসার জ্যেষ্ঠ শিক্ষকদের বিবৃতি
আল্লামা শফীর মৃত্যু ‘স্বাভাবিকভাবে’ হয়েছে

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি
২৮ সেপ্টেম্বর ২০২০ ১৯:০৩ | আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২০ ০১:৩২
আল্লামা শাহ্ আহমদ শফী। পুরোনো ছবি
advertisement

হাটহাজারী মাদ্রাসার বর্তমান পরিস্থিতি শান্ত ও সুশৃঙ্খল রয়েছে বলে জানিয়েছেন মাদ্রাসাটির জ্যেষ্ঠ শিক্ষকরা। এছাড়া ছাত্র আন্দোলনের মুখে মাদ্রাসার সাবেক মহাপরিচালক আল্লামা শাহ্ আহমদ শফী স্বজ্ঞানে এবং স্বেচ্ছায় হাটহাজারী মাদ্রাসা শুরাকমিটির হাতে মহাপরিচালকের দায়িত্ব সোপর্দ করে গেছেন। এছাড়া তার মৃত্যু স্বাভাবিকভাবে হয়েছে।

আজ সোমবার সকালে গণমাধ্যমে পাঠানো মাদ্রাসার জ্যেষ্ঠ শিক্ষকদের স্বাক্ষরিত এক বিবৃতিতে এসব দাবি করা হয়েছে। বিবৃতিতে শিক্ষকরা বলেন, বর্তমানে আপনাদের দোয়ায় হাটহাজারী মাদ্রাসার অবস্থা খুবই ভালো। নিয়মিত ক্লাশ চলছে। হাইআতুল উলয়ার পরীক্ষাও সুন্দরভাবে চলছে। কোনো সমস্যা নেই। মাদ্রাসার শিক্ষকগণ, ছাত্ররা এবং এলাকাবাসীরা খুবই সন্তুষ্ট।

বিবৃতিতে বলা হয়, ছাত্র আন্দোলনে মাদ্রাসার কোনো উস্তাদ এবং বাহিরের কোনো সংগঠন ও ব্যক্তির উস্কানি বা সম্পৃক্ততা ছিল না এমন দাবি করে শিক্ষকরা আরও বলেন, আল্লামা শফীর মৃত্যুর জন্য কাউকে দায়ী করা মিথ্যাচার ছাড়া কিছুই নয়। এরপরও কোনো নির্দিষ্ট গোষ্ঠী বা ব্যক্তি হিনস্বার্থ উদ্ধারে তার লাশ নিয়ে রাজনীতি করা এবং কওমী অঙ্গনে বিশৃঙ্খলা সৃষ্টি করা ঠিক হবে না। আল্লামা শফী স্বজ্ঞানে এবং স্বেচ্ছায় হাটহাজারী মাদ্রাসা শুরাকমিটির হাতে মহাপরিচালকের দায়িত্ব সোপর্দ করে গেছেন এবং তার মৃত্যু স্বাভাবিকভাবে হয়েছে।

বিবৃতিতে আরও বলা হয়, আল্লামা শফীর মৃত্যুতে অত্যন্ত মর্মাহত ও শোকাহত জানিয়ে শিক্ষকরা ওই বিবৃতিতে দেশবাসীর প্রতি তার আত্মার মাগফিরাত কামনা করেন। এছাড়া দারাজাত বুলন্দির জন্য বিশেষভাবে দোয়া এবং মাদ্রাসার ইতিহাস ঐতিহ্য অক্ষুণ্ন রাখতে অতীতের ন্যায় ভবিষ্যতেও মাদ্রাসার উন্নয়ন ও সার্বিক সহযোগিতায় এগিয়ে আসার জন্য তারা বিবৃতিতে আহ্বান জানান।

বিবৃতিদাতারা হলেন-মাদ্রাসা পরিচলানা কমিটির প্রধান আল্লামা মুফতী আজম আবদুচ্ছালাম চাঁটগামী, মজলিসে ইলমের সদস্য আল্লামা মুফতী নূর আহমদ, মাদ্রাসা পরিচালনা কমিটির সদস্য আল্লামা শেখ আহমদ, শিক্ষা পরিচালক ও শায়খুল হাদীস আল্লামা জুনায়েদ বাবুনগরী, সহকারী শিক্ষা সচিব আল্লামা হাফেয শোয়াইব, পরিচালনা কমিটি সদস্য মাওলানা ইয়াহইয়া, মজলিসে ইলমের সদস্য মাওলানা ওমর মেখলী, প্রধান নাজেমে দারুল ইকামা হযরত মাওলানা মুফতী জসীম উদ্দীন, দারুল ইকামার সদস্য মাওলানা কবীর আহমদ, দারুল ইকামার সদস্য মাওলানা আশরাফ আলী নেজামপুরী, জ্যেষ্ঠ শিক্ষক মাওলানা হাফেয আহমদ দিদার কাসেমী ও দারুল ইকামার সদস্য হযরত মাওলানা ফোরকান আহমদ প্রমুখ।

advertisement
Evaly
advertisement