advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

আমাদের ব্যর্থতায় শেখ হাসিনা সরকারের মেয়াদ বেড়েছে : গয়েশ্বর

নিজস্ব প্রতিবেদক
২৮ সেপ্টেম্বর ২০২০ ১৯:২৯ | আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২০ ০১:৪০
বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। পুরোনো ছবি
advertisement

নিজেদের অনৈক্য ও ব্যর্থতার কারণেই শেখ হাসিনা সরকারের মেয়াদ বেড়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। আজ সোমবার নয়াপল্টনে জাতীয়তাবাদী শ্রমিক দলের উদ্যোগে সাবেক সাধারণ সম্পাদক জাফরুল হাসানের আত্মার মাগফরোত কামনায় দোয়া মাহফিলে তিনি এ মন্তব্য করেন।

শ্রমিক নেতা জাফরুল হাসানের প্রসঙ্গ টেনে যুবদলের সাবেক সাধারণ সম্পাদক গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ‘এক সময় যুবদলের সাথে শ্রমিক দলের আত্মীক সম্পর্ক ছিল। এখনো সম্পর্ক আছে কিন্তু আত্মীক সম্পর্কটা নেই। শেখ হাসিনা সরকারের মেয়াদ আল্লাহ বাড়াইনি। এটা বেড়েছে আমাদের অনৈক্য ও ব্যর্থতার কারণে। ’

দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের কর্মকাণ্ড উল্লেখ করে বিএনপির স্থায়ী কমিটির এই নেতা বলেন, ‘আমাদের সময়ে যেকোনো অঙ্গ সংগঠনের ব্যানারে কর্মসূচি হলে সবাই অংশগ্রহণ করত। তাতে স্বৈরাচার এরশাদ সরকারের গদি কেঁপে উঠত। কিন্তু এখন ছাত্রদল মিছিল করলে যুবদল যায় না, যুবদল মিছিল করলে ছাত্রদল যায় না। ছাত্রদল অথবা যুবদল বা দলের যে কোনো অঙ্গ সংগঠনের ব্যানারে মিছিল হলে তাতে সবাই অংশ নিয়ে কর্মসূচি সফল করা মানে বিএনপিকে সফল করা।’ সবাইকে ইস্পাত কঠিন ঐক্য গড়ার মধ্যদিয়ে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠায় সবাইকে রাজপথের আন্দোলন সংগ্রামে ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানান তিনি।

দোয়া মাহফিলে আরও বক্তব্য দেন-স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, বিএনপির সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মীর সরফত আলী সপু, আনোয়ার হোসেইনসহ শ্রমিক দলের নেতারা।

advertisement
Evaly
advertisement