advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

সাদামাটা সুপারওভারে ম্লান ইশানের অবিশ্বাস্য ৯৯

স্পোর্টস ডেস্ক
২৯ সেপ্টেম্বর ২০২০ ০১:২১ | আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২০ ১১:২৩
সাদামাটা সুপারওভারে ম্লান ইশানের অবিশ্বাস্য ৯৯
advertisement

মুম্বাই ইন্ডিয়ান্সের জিততে একসময় ওভার প্রতি দরকার ছিলো ২০ রান করে। দলের অন্যতম ব্যাটিং স্তম্ভ রোহিত শর্মা আউট হয়ে সাজঘরে। সঙ্গে নেই ডি কক ও সুর্যকুমার যাদবের উইকেটও। ইশান কিশান ও কায়রন পোলার্ড অবিশ্বাস্য ব্যাটিং করে এমন সমীকরণ থেকে দলকে নিয়ে আসেন জয়ের দেরগোড়ায়। শেষ পর্যন্ত ম্যাচ টাই হয়। তবে রোহিতদের হার মানতে হয় সুপার ওভারে গিয়ে।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় সোমবার রাত ৮টায় শুরু হওয়া ম্যাচে আগে মুখোমুখি হয় মুম্বাই ইন্ডিয়ান্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। টস হেরে ব্যাট করতে নেমে দুই ওপেনার দেবদূত পাডিকাল ও অ্যারন ফিঞ্চের ঝোড়ো হাফসেঞ্চুরিতে শুভসূচনা করে কোহলির দল। শেষে ডি ভিলিয়ার্সের ২৪ বলে ৫৪ ও শিবামদুবের ১০ বলে ২৭ রানের ইনিংসে ভর করে ব্যাঙ্গালুরু ২০১ রান করে।

২০২ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে মুম্বাই। তারা দলীয় ৩৯ রানেই টপ অর্ডারের ৩ উইকেট হারায়। হার্দিক পান্ডিয়াকে সঙ্গে নিয়ে ইশান কিশান হাল ধরার চেষ্টা করেন। কিন্তু পান্ডিয়াও ফিরে যান সাজঘরে। ৭৮ রানে চার উইকেট হারানো মুম্বাইয়ের ৫ম উইকেটের পতন হয় ১৯৭ রানে জয়ের ধারপ্রান্তে গিয়ে।

মাঝে অবিশ্বাস্য ব্যাটিং করেন ইশান-পোলার্ড। ৫ম উইকেটের জুটিতে দুজনে মিলে যোগ করেন ১১৯ রান। মাত্র  ৫৮ বলে ৯৯ রানের ইনিংস খেলে সাজঘরে ফেরেন ইশান। উড়িয়ে মারতে গিয়ে ধরা পড়েন বাউন্ডারির কাছে। শেষ ওভারে দরকার ছিলো ১৯ রানের। টানা দুটি ছয় মেরে জয়ের সম্ভাবনাও দেখিয়েছিলেন ইশান। তার ইনিংসে পরের বলেই ফেরেন সাজঘরে। তার  ইনিংসে ছয়ের মার ছিলো ৯টি! তবে হতাশ করেননি পোলার্ড। দলকে জেতাতে না পারলেও শেষ বলে চার মেরে ম্যাচ করেন টাই। মাত্র ২৪ বলে ৬০ রান করেন এই ক্যারিবীয়।

পরে সুপার ওভারে আগে ব্যাটিং করতে নেমে ব্যর্থ হন মুম্বাইয়ের দুই ব্যাটসম্যান পোলার্ড-পান্ডিয়া।  এক ওভারে মাত্র ৬ রান নেন। পোলার্ড চার বলে পাঁচ রান নিয়ে ফেরেন সাজঘরে।  দুর্দান্ত বল করেছেন নবদীপ সাইনি। ৭ রানের টার্গেট খেলতে নেমে ওভারের শেষ বলে কোহলির চারের মারে জয় নিয়ে মাঠ ছাড়ে ব্যাঙ্গালুরু। মুম্বাইয়ের হয়ে বোলিং করেছেন জসপ্রীত বুমরাহ। আইপিএল ইতিহাসে সুপার ওভারে এটাই তার প্রথম হার।    

সংক্ষিপ্ত স্কোর:

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু: ২০১/৩ (২০ ওভার) (ভিলিয়ার্স ৫৫*, দেবদূত ৫৪, ফিঞ্চ ৫২; বোল্ট ২/৩৪)

মুম্বাই ইন্ডিয়ান্স: ২০১/৫ (২০ ওভার) (কিশান ৯৯, পোলার্ড ৬০*; উদানা ৪৫/২)

advertisement
Evaly
advertisement