advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

ফর্মে নেই তবুও সুপার ওভারে ব্যাটিং, কারণ জানালেন কোহলি

স্পোর্টস ডেস্ক
২৯ সেপ্টেম্বর ২০২০ ১৩:৩৮ | আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২০ ১৬:৩১
বিরাট কোহলি। পুরোনো ছবি।
advertisement

বিরাট কোহলি ফর্মে নেই। পারছেন না নিজের সহজাত আক্রমণাত্বক ব্যাটিং করতে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলতি আসরের তিন ম্যাচে তার ব্যাট থেকে এসেছে মাত্র ১৮ রান। ফর্মহীনতায় থাকার পরও গতকাল রাতে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে সুপারওভারে ব্যাটিংয়ে যাওয়ার দুঃসাহস দেখান তিনি।

রয়েল চ্যালেঞ্জাসং ব্যাঙ্গালুরু (আরসিবি) দলে ছিলেন দুর্দান্ত ফর্মে থাকা এবি ডি ভিলিয়ার্স ও অ্যারন ফিঞ্চ। ধারণা করা হচ্ছিলএবির সঙ্গে নামবেন ফিঞ্চ। কিন্তু দ. আফ্রিকার সুপারস্টারকে সঙ্গে নিয়ে মাঠে নামেন স্বয়ং কোহলি। কিন্তু কেন? এর ব্যাখ্যায় আরসিবি অধিনায়ক বলেন, ‘আমি ভাবছিলাম, কারা ব্যাট করতে যেতে পারে, তার পরে আমি আর এবি নেমে পড়েছি। ব্যাপারটা ছিল মাঠে নেমে দায়িত্ব নিয়ে জয় তুলে আনতে হবে। তা করা গেছে।’

টস হেরে ব্যাট করতে নেমে দুই ওপেনার দেবদূত পাডিকাল ও অ্যারন ফিঞ্চের ঝোড়ো হাফসেঞ্চুরিতে শুভসূচনা করে কোহলির দল। শেষে ডি ভিলিয়ার্সের ২৪ বলে ৫৪ ও শিবামদুবের ১০ বলে ২৭ রানের ইনিংসে ভর করে ব্যাঙ্গালুরু ২০১ রান করে। ২০২ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে ইশান কিশান ও কায়রন পোলার্ডের দুর্দান্ত ব্যাটিংয়ে ম্যাচটি টাই হয়। ইশান ৯৯ রান করে ফেরেন সাজঘরে।

পরে সুপার ওভারে আগে ব্যাটিং করতে নেমে ব্যর্থ হন মুম্বাইয়ের দুই ব্যাটসম্যান পোলার্ড-পান্ডিয়া। এক ওভারে মাত্র ৬ রান নেন। পোলার্ড চার বলে পাঁচ রান নিয়ে ফেরেন সাজঘরে। দুর্দান্ত বল করেছেন নবদীপ সাইনি। ৭ রানের টার্গেট খেলতে নেমে ওভারের শেষ বলে কোহলির চারের মারে জয় নিয়ে মাঠ ছাড়ে ব্যাঙ্গালুরু। মুম্বাইয়ের হয়ে বোলিং করেছেন জসপ্রীত বুমরাহ। আইপিএল ইতিহাসে সুপার ওভারে এটাই তার প্রথম হার।   

ম্যাচ নিয়ে কোহলির বক্তব্য, ‘ভাষা হারিয়ে ফেলেছি। রোলার-কোস্টারের মতো নামা-ওঠা করছিল ম্যাচের ভাগ্য। যশপ্রীতের (বুমরা) বিরুদ্ধে দারুণ একটা ম্যাচ খেললাম। এই জয় আমাদের প্রতিযোগিতায় এগিয়ে যাওয়ার আত্মবিশ্বাস দেবে। আমরা পরিকল্পনামাফিক যা যা করতে চেয়েছি, তা শেষ পর্যন্ত করতে পেরেছি। জেতার জন্য হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে। এই ধরনের উত্তেজনাপূর্ণ ক্রিকেট দেখতেই দর্শক পছন্দ করেন।’

advertisement
Evaly
advertisement