advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

৬৫ লাখ জাল টাকা ও নোট তৈরির সরঞ্জামসহ গ্রেপ্তার ৪

নিজস্ব প্রতিবেদক
২৯ সেপ্টেম্বর ২০২০ ১৪:০০ | আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২০ ১৬:১৮
জব্দকৃত জাল নোট ও তৈরির সরঞ্জাম
advertisement

রাজধানীর ডেমরা এলাকা থেকে ৬৫ লাখ জাল টাকাসহ একটি চক্রের চার সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগ। গতকাল সোমবার তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে জাল নোট তৈরির সরঞ্জাম জব্দ করে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন- মো. ইউসুফ আলী, আব্দুর রহিম ওরফে হেলাল হোসেন রহিম, ফজলে রাব্বী মিয়া ও মো. জাহিদ ইসলাম। তাদের কাছ থেকে ৬৫ লাখ জাল টাকা, একটি ল্যাপটপ, ৫টি কালিসহ দুটি প্রিন্টার, ৪ বান্ডিল জালনোটের কাগজ, ১০ পাতা নিরাপত্তা সুতা, ২টি ডাইস, ৪টি কাটার, আঠা, সাদা রংয়ের কালি ও একটি কাঁচ উদ্ধার করা হয়।

ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার আজ মঙ্গলবার দুপুরে মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান। তিনি বলেন, ‘গ্রেপ্তারকৃতরা বড় কোনো উৎসবকে টার্গেট করে ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় তাদের সহযোগীদের মাধ্যমে জাল টাকা সরবরাহ এবং বিক্রয় করে। তৈরির পর বিভিন্ন হাত ঘুরে বিভিন্ন দামে এই জালনোট বিক্রি হয়। পরবর্তীতে সুযোগ বুঝে নোটগুলো বাজারে ছেড়ে দেয় চক্রটি।’

অতিরিক্ত পুলিশ কমিশনার আরও বলেন, ‘জব্দকৃত সরঞ্জামাদি দিয়ে প্রায় ৫ কোটি টাকার জাল টাকা তৈরি করা যেত বলে জানিয়েছে গ্রেপ্তারকৃতরা। চক্রটি কোথা থেকে এসব উপকরণ সংগ্রহ করে তা আমরা তদন্তে খতিয়ে দেখে ব্যবস্থা নিব।’ গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে ডেমরা থানায় মামলা দায়ের করা হয়েছে বলেও জানা তিনি।

advertisement
Evaly
advertisement