advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

ডিবি পরিচয়ে ডাকাতি, গ্রেপ্তার ৩

নিজস্ব প্রতিবেদক
২৯ সেপ্টেম্বর ২০২০ ১৪:২৪ | আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২০ ১৪:২৫
ছবি : আমাদের সময়
advertisement

রাজধানীতে একটি বিশেষ অভিযান পরিচালনা করে ডিবি পরিচয়ে ডাকাতি চক্রের মূলহোতাসহ তিনজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা (ডিবি) ওয়ারী বিভাগের একটি টিম। এ সময় তাদের নিকট থেকে একটি দেশীয় তৈরি পিস্তল, এক রাউন্ড পিস্তলের কার্তুজ, একটি ডিবি লেখা জ্যাকেট এবং একটি ওয়্যারলেস সেট উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন- মো. বারেক (৩৭), মো. আবুল কাশেম ওরফে জীবন ব্যাপারী (৫৬) ও মো. স্বপন আকন্দ (৪০)।

আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার। তিনি জানান, তথ্য-প্রযুক্তির সহায়তায় ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গতকাল ডাকাতির প্রস্তুতি গ্রহণ করার সময় যাত্রাবাড়ী থানার কাজলা এলাকা হতে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

হাফিজ আক্তার জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা জানায়- তারা প্রাইভেটকারযোগে ভূয়া ডিবি পুলিশ পরিচয় প্রদান করে ঢাকা শহর ও ঢাকার আশপাশ এলাকার বিভিন্ন স্থানে ব্যাংক কিংবা প্রতিষ্ঠানে আগত টাকা বহনকারী কিংবা টাকা উত্তোলনকারী ব্যক্তিকে টার্গেট করেন। টার্গেটকৃত ব্যক্তিকে অবৈধ অস্ত্রের ভয় দেখিয়ে কিংবা মাদক দিয়ে মামলায় ফাঁসিয়ে দেওয়ার ভয় দেখিয়ে গাড়িতে উঠিয়ে নিয়ে টাকা-পয়সা, মূল্যবান স্বর্ণালঙ্কার ছিনিয়ে নিয়ে নির্জন স্থানে ফেলে পালিয়ে যায়।

ডিবি পুলিশ জানায়, গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় ডাকাতির প্রস্তুতি গ্রহণ ও অস্ত্র আইনে পৃথক দুটি মামলা দায়ের হয়েছে। এ ছাড়াও রাজধানীসহ দেশের বিভিন্ন থানায় গ্রেপ্তারকৃত বারেকের বিরুদ্ধে আটটি মামলা, আবুল কাশেম ওরফে জীবনের বিরুদ্ধে সাতটি ও মো. স্বপন আকন্দের বিরুদ্ধে ৯টি মামলার তথ্য পাওয়া গেছে।

advertisement
Evaly
advertisement