advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

জাপা নেতা যোগ দিলেন আওয়ামী লীগে

চৌগাছা (যশোর) প্রতিনিধি
২৯ সেপ্টেম্বর ২০২০ ১৮:২১ | আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২০ ২১:৪১
মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অবসরপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসির উদ্দিনের হাতে ফুলের তৈরি নৌকা তুলে দিয়ে আওয়ামী লীগে যোগদান করেন নূরুল কদর। ছবি : আমাদের সময়
advertisement

যশোরের চৌগাছা উপজেলা জাতীয় পার্টির (জাপা, এরশাদ) সাধারণ সম্পাদক ও উপজেলার ৯ নম্বর স্বরূপদাহ ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান নূরুল কদর আওয়ামী লীগে যোগদান করেছেন। তিনি যশোর জেলা জাতীয় পার্টির অর্থ সম্পাদকেরও দায়িত্ব পালন করছিলেন। কয়েকদিন আগে তিনি জাতীয় পার্টি থেকে আনুষ্ঠানিকভাবে পদত্যাগ করেন।

গতকাল সোমবার সন্ধ্যা ৭টায় চৌগাছা শহরের ডিভাইন সেন্টারে উপজেলা আওয়ামী লীগের আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিনের দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠান শেষে তিনি স্থানীয় সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অবসরপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসির উদ্দিনের হাতে ফুলের তৈরি নৌকা তুলে দিয়ে আওয়ামী লীগে যোগদান করেন। নূরুল কদর আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার মনোনয়ন প্রত্যাশী বলে জানা গেছে।

খোঁজ নিয়ে জানা গেছে, ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনের আগেই তিনি জাতীয় পার্টি ছেড়ে আওয়ামী লীগে যোগদান করছেন বলে চাউর হয়েছিল। তবে তিনি তখন দল ত্যাগ করেননি। এর আগে ২০১১ সালের নির্বাচনে নূরুল কদর তৎকালীন মহাজোটের প্রধান শরিক আওয়ামী লীগের সমর্থন নিয়ে চৌগাছার স্বরূপদাহ ইউপিতে চেয়ারম্যান নির্বাচিত হন। এরপর ২০১৬ সালের ৪ জুনের নির্বাচনে তিনি নিজ দলীয় প্রতীক লাঙ্গল ছাড়া স্বতন্ত্র প্রতীকে নির্বাচন করে জামানত হারিয়ে চতুর্থ হন। সেই নির্বাচনে ইউনিয়নটির বর্তমান চেয়ারম্যান ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আনোয়ার হোসেন স্বতন্ত্র প্রতীকে নির্বাচন করে সাড়ে ছয় হাজারের বেশি ভোট পেয়ে নির্বাচিত হন। বিএনপির শহিদুল ইসলাম ৩ হাজারের কিছু বেশি ভোট এবং নৌকা প্রতীকের সানোয়ার হোসেন বকুল ২ হাজার ৭০০ এর কিছু বেশি ভোট পেয়ে তৃতীয় হন। আর নূরুল কদর ২ হাজারেরও কম ভোট পেয়ে চতুর্থ হন।

আওয়ামী লীগে যোগদানের আগের দিন রোববার দুপুরে নূরুল কদর আমাদের সময়কে বলেন, ‘জাতীয় পার্টির জেলা নেতৃত্বের সাথে বেশ কিছু বিষয় নিয়ে মতদ্বৈততা ছিল। এ কারণেই পার্টির পদ থেকে পদত্যাগ করেছি।’

advertisement
Evaly
advertisement