advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

দেশে করোনায় আরও ২৬ মৃত্যু শনাক্ত ১৪৮৮

নিজস্ব প্রতিবেদক
৩০ সেপ্টেম্বর ২০২০ ০০:০০ | আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২০ ০০:২৩
advertisement

দেশে ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ২৬ জন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ৫ হাজার ৫২৯ জনে। ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্ত হয়েছে ১ হাজার ৪৮৮ জন। একই সময়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৬২৫ জন। গতকাল মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের করোনাসংক্রান্ত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২৪ ঘণ্টায় ১২ হাজার ৮৬৯টি নমুনা পরীক্ষা করে ১ হাজার ৪৮৮ জন রোগী শনাক্ত হয়েছে। ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় রোগী শনাক্তের হার ১১ দশমিক ৫৬ শতাংশ। দেশে এখন

পর্যন্ত ১৯ লাখ ৩৪ হাজার ২৫১টি নমুনা পরীক্ষা করা হয়েছে, যেখানে রোগী শনাক্ত হয়েছে ৩ লাখ ৬২ হাজার ৪৩ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, ২৪ ঘণ্টায় মারা গেছেন ২৬ জন। এর মধ্যে ২১ পুরুষ, ৫ নারী। দেশে এখন পর্যন্ত মারা গেছেন ৫ হাজার ২১৯ জন। এর মধ্যে পুরুষ ৪ হাজার ৩৯ এবং নারী ১ হাজার ১৮০ জন। ২৪ ঘণ্টায় মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের বেশি বয়সী ১৭ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ জন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন রয়েছেন। মৃতদের অঞ্চল বিশ্লেষণে দেখা যায়, ঢাকা বিভাগে ১৬ জন, চট্টগ্রামে ৫, রাজশাহীতে ১, খুলনায় ২ জন এবং সিলেটে ২ জন রয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৬২৫ জন। এর মধ্যে ঢাকা বিভাগে ৭০৮ জন, চট্টগ্রাম বিভাগে ২৩৫, রংপুরে ৬৫, খুলনায় ২৪২, বরিশালে ৭৭, রাজশাহীতে ১৯১, সিলেটে ৮৯ জন ও ময়মনসিংহে ১৮ জন রয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, ২৪ ঘণ্টায় আইসোলেশনে যুক্ত হয়েছেন ২১৮ এবং ছাড়া পেয়েছেন ৪৮৪ জন। এখন পর্যন্ত আইসোলেশনে রাখা হয়েছে ৮১ হাজার ১৪২ জন এবং ছাড়া পেয়েছেন ৬৫ হাজার ৮৯০ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৫ হাজার ২৫১ জন। ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন করা হয়েছে ৭১৬ জন এবং ছাড়া পেয়েছেন ১ হাজার ৯৭ জন। দেশে এখন পর্যন্ত কোয়ারেন্টিন করা হয়েছে ৫ লাখ ৩২ হাজার ৫১১ জন এবং এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৪ লাখ ৮৮ হাজার ৬৬৫ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৪৩ হাজার ৮৪৬ জন।

advertisement
Evaly
advertisement