advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

সিনহা হত্যা মামলায় রিমান্ডে কনস্টেবল রুবেল

কক্সবাজার প্রতিনিধি
৩০ সেপ্টেম্বর ২০২০ ২০:২৫ | আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২০ ২০:৩৯
সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা
advertisement

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা হত্যা মামলায় জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার রুবেল শর্মার সাতদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ বুধবার দুপুরে কক্সবাজারের জ্যেষ্ঠ বিচারিক হাকিম তামান্না ফারাহ'র আদালতে তার ১০ দিনের রিমান্ড আবেদন করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এর পরিপ্রেক্ষিতে বিচারক সাতদিনের রিমান্ড মঞ্জুর করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন মামলার তদন্তকারী কর্মকর্তা র‌্যাবের সহকারী পুলিশ সুপার খাইরুল ইসলাম। এর আগে বেলা সাড়ে ১১টার দিকে রুবেল শর্মাকে আদালতে হাজির করা হয়। আজ দুপুর ১টা ২০ মিনিটের দিকে আদালত প্রাঙ্গণ থেকে পুলিশের প্রিজনভ্যানে করে তাকে নিয়ে যাওয়া হয় কক্সবাজার কারাগারে।

গত ১৪ সেপ্টেম্বর কনস্টেবল রুবেলকে সিনহা হত্যা মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে হাজির করে র‌্যাব। এরপর থেকেই তিনি কারাগারে রয়েছেন।

তদন্তকারী কর্মকর্তা র‌্যাবের সহকারী পুলিশ সুপার খাইরুল ইসলাম জানান, আলোচিত মেজর সিনহা হত্যা মামলায় আগে গ্রেপ্তার করা অন্য আসামিদের রিমান্ডে জিজ্ঞাসাবাদ করার সময় পুলিশের কনস্টেবল রুবেল শর্মার নাম আসে। এ কারণে গত ১৪ সেপ্টেম্বর র‌্যাবের একটি দল রুবেলকে জিজ্ঞাসাবাদের জন্য র‌্যাব কার্যালয়ে নিয়ে আসে। তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদ শেষে মেজর সিনহা হত্যা মামলায় জড়িত থাকার সন্দেহে গ্রেপ্তার দেখানো হয়।

উল্লেখ্য, গত ৩১ জুলাই রাতে টেকনাফের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত সিনহা মোহাম্মদ রাশেদ খান। এরপর ৫ আগস্ট এ ঘটনায় নয়জনের বিরুদ্ধে কক্সবাজার আদালতে মামলা করেন সিনহার বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস। মামলাটির তদন্তভার দেওয়া হয় র‌্যাবকে।

এর আগে গত ৬ আগস্ট আদালতে আত্মসমর্পণ করেন পুলিশের সাত সদস্য। গত এক মাসে আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) তিন সদস্য, পুলিশের মামলার তিন সাক্ষীসহ মোট ১৩ জনকে আটক করে নানা মেয়াদে রিমান্ডে নিয়েছে। ১২ জন আসামি এ পর্যন্ত আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

advertisement
Evaly
advertisement