advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

নীলা রায়কে হত্যার দোষ স্বীকার করলেন মিজানুর

আদালত প্রতিবেদক
১ অক্টোবর ২০২০ ১৯:১৯ | আপডেট: ২ অক্টোবর ২০২০ ০০:২১
নীলা রায় হত্যা ঘটনায় প্রধান আসামি মিজানুর রহমান। পুরোনো ছবি
advertisement

সাভারে নীলা রায় নামের দশম শ্রেণির এক ছাত্রীকে ছুরিকাঘাতে হত্যার ঘটনায় প্রধান আসামি মিজানুর রহমান চৌধুরী আদালতে দোষ স্বীকার করে জবানবন্দি দিয়েছেন। আজ বৃহস্পতিবার ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রাজীব হাসান তার জবানবন্দি রেকর্ড করেন।

এর আগে গত ২৬ সেপ্টেম্বর মিজানের সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ওই রিমান্ডের পাঁচদিন পর মিজান স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিলেন। মামলার তদন্তকারী কর্মকর্তা সাভার থানার উপপরিদর্শক (এসআই) নির্মল চন্দ্র ঘোষ স্বীকারোক্তি রেকর্ডের জন্য আবেদন করেন। যা অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আনোয়ারুল কবীর বাবুল নিশ্চিত করেছেন।

গত ২৫ সেপ্টেম্বর রাত ১০টার দিকে সাভারের রাজফুলবাড়িয়া কর্নেল ব্রিকস ফিল্ড এলাকা থেকে মিজান গ্রেপ্তার হন। এ মামলায় মিজানুরের বাবা আবদুর রহমান, মা নাজমুন নাহার সিদ্দিকা ও তার সহযোগী সেলিম পহলান রিমান্ড শেষে কারাগারে রয়েছেন।

গত ২০ সেপ্টেম্বর রাতে হাসপাতাল থেকে ফেরার পথে নীলা রায় ও তার ভাই অলক রায়ের পথরোধ করেন মিজানুর রহমান। পরে তার ভাইয়ের কাছ থেকে নীলাকে ছিনিয়ে নিয়ে নিকটস্থ পরিত্যক্ত বাড়ির একটি কক্ষে ছুরিকাঘাত করে পালিয়ে যান মিজান। পরে রাতে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক নীলাকে মৃত ঘোষণা করেন।

ওই ঘটনায় নীলার বাবা নারায়ণ রায় গত ২১ সেপ্টেম্বর মিজানুর রহমান, তার বাবা আবদুর রহমান ও মা নাজমুন নাহার সিদ্দিকাসহ অজ্ঞাতনামাদের বিরুদ্ধে সাভার থানায় হত্যা মামলা দায়ের করেন।

advertisement
Evaly
advertisement