advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

নওয়াজের সম্পদ জব্দের নির্দেশ আদালতের

আন্তর্জাতিক ডেস্ক
২ অক্টোবর ২০২০ ০০:০০ | আপডেট: ১ অক্টোবর ২০২০ ২২:১৫
advertisement

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের সম্পদ জব্দের নির্দেশ দিয়েছে দেশটির ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরো (এনএবি)। তুষাখাখানা মামলায় গতকাল এ রায় দেওয়া হয়। খবর ডন।

এনএবির বিচারক আসগর আলী সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দেশে ও বিদেশে নওয়াজ শরিফের ব্যাংক হিসাব জব্দের নির্দেশ দেন। এ ছাড়া লাহোরে শেইখপোড়ায় কৃষিজমি ও তার বাড়িও জব্দের নির্দেশ দিয়েছেন আদালত। এই আদালত জুন মাসে নওয়াজের বিরুদ্ধে অজামিন যোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন। এরপর জুলাই মাসে লন্ডনে গ্রেপ্তারের তৎপরতা শুরু করেছে এনএবি।

এদিকে নওয়াজ শরিফ বর্তমানে লন্ডনে চিকিৎসাধীন রয়েছেন। সেখান থেকে ভিডিও লিংকে দলীয় সভায় যোগ দেন। বক্তৃতায় তিনি ইমরান সরকারের কঠোর সমালোচনা করেন।

নওয়াজ বলেন, সরকার মুদ্রাস্ফীতি ও দারিদ্র্য কমাতে ব্যর্থ হয়েছে। এই সরকার সব ক্ষেত্রে ব্যর্থ হয়েছে। কিন্তু তার দল (পিএমএল-এন) প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে লড়াই করছে না, লড়াই করছে যে কিনা নির্বাচন চুরি করে ক্ষমতায় এসেছে তার বিরুদ্ধে।

ইমরান খানের সরকারের উদ্দেশ্যে নওয়াজ আরও বলেন, যে প্রতিশ্রুতি দিয়ে পিটিআই ক্ষমতায় এসেছিল, তারা সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। এ সরকার পাকিস্তানের প্রতিটি ক্ষেত্র ধ্বংস করেছে। নওয়াজ আরও বলেন, আমাকে বেশি দিন চুপ করে রাখা যাবে না। কেউ আমাকে চুপ রাখতে পারবে না; কারণ আমি চুপ থাকব না।

advertisement
Evaly
advertisement