advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

জাপানে ৯ হত্যা
‘টুইটার খুনি’র দোষ স্বীকার

আন্তর্জাতিক ডেস্ক
২ অক্টোবর ২০২০ ০০:০০ | আপডেট: ১ অক্টোবর ২০২০ ২২:১৫
advertisement

আদালতের কাছে ৯ ব্যক্তিকে হত্যার দায় স্বীকার করেছেন জাপানের এক ব্যক্তি। টুইটারের মাধ্যমে ওই হতভাগ্যদের সঙ্গে তার যোগাযোগ হয়েছিল। এ হত্যাকা-ের ঘটনা জাপানকে হতবাক করে দিয়েছে। বিবিসি।

‘টুইটার খুনি’ নাম পাওয়া তাকাহিরো শিরাইশির ফ্ল্যাটে মানবদেহের বিভিন্ন অংশ পাওয়ার পর ২০১৭ সালে তাকে গ্রেপ্তার করা হয়েছিল। রাজধানী টোকিওতে তিনি আদালতকে জানিয়েছেন, তার বিরুদ্ধে আনা সব অভিযোগ ‘সত্য’। কিন্তু তার আইনজীবী যুক্তি দেখিয়ে বলেছেন, যেহেতু শিরাইশির শিকাররা নিজেদের খুন হওয়ার বিষয়ে সম্মতি দিয়েছিল তাই তার বিরুদ্ধে আনা অভিযোগ হ্রাস করা উচিত।

কিন্তু শিরাইশি তার আইনজীবীর সঙ্গে দ্বিমত পোষণ করেছেন। স্থানীয় দৈনিক মাইনিচি শিম্বুনকে তিনি জানিয়েছেন, নিহতদের সম্মতি ছাড়াই তিনি তাদের খুন করেছেন। হত্যাকা-ের অভিযোগে দোষী সাব্যস্ত হলে শিরাইশির মৃত্যুদ- হবে। জাপানে মৃত্যুদ- ফাঁসির মাধ্যমে কার্যকর করা হয়। সরকারি কৌঁসুলিরা জানিয়েছেন, ‘যে সব নারী আত্মহত্যার চিন্তা করছেন, তাদের সহজ লক্ষ্য হিসেবে বিবেচনা করে তাদের সঙ্গে যোগাযোগের জন্য’ ২০১৭ সালের মার্চে শিরাইশি একটি টুইটার অ্যাকাউন্ট খুলেছিলেন। তিনি যাদের খুন করেছেন তাদের মধ্যে আটজন নারী, যাদের একজনের বয়স ছিল মাত্র ১৫ বছর।

advertisement
Evaly
advertisement