advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

উবারের পেমেন্ট করা যাবে বিকাশে, অপশন যোগ করবেন যেভাবে

অনলাইন ডেস্ক
২ অক্টোবর ২০২০ ১০:৫০ | আপডেট: ২ অক্টোবর ২০২০ ১০:৫১
advertisement

‘নিউ নরমালে’র সঙ্গে খাপ খাইয়ে চলার পথটুকু যেন সহজ ও নিরাপদ হয় সেজন্য রাইডশেয়ারিং কোম্পানিগুলো নিরলসভাবে কাজ করে যাচ্ছে। অনেক প্রতিষ্ঠাই প্রতিনিয়ত নতুন নতুন সেফটি ফিচার নিয়ে আসছে যাতে প্রত্যেক রাইডশেয়ারিং ব্যবহারকারী এই প্ল্যাটফর্ম নিরাপদে ব্যবহার করতে পারেন।

করোনাভাইরাস পরবর্তী এই সময়ে যখন সামাজিক দূরত্ব বজায় রাখা ও মাস্ক পরে চলাচল করা বাধ্যতামূলক তখন রাইডশেয়ারিং-ই সবচেয়ে নিরাপদ যাতায়াতব্যবস্থা। এই সেবাকে আরও নিরাপদ ও ঝামেলাবিহীন করার জন্য উবারের মতো রাইডশেয়ারিং কোম্পানি ‘ক্যাশলেস পেমেন্ট অপশন’ হিসেবে বিকাশ যুক্ত করেছে।

উবার অ্যাকাউন্টে বিকাশ পেমেন্ট অপশন যুক্ত করতে হলে ব্যবহারকারীর অবশ্যই একটি সক্রিয় বিকাশ অ্যাকাউন্ট থাকতে হবে। নিচের নির্দেশাবলী অনুসরণ করে ব্যবহারকারীরা সহজেই তাদের উবার অ্যাকাউন্টে বিকাশ যুক্ত করতে পারবেন।

* টাচ মেনুতে ক্লিক করার পরে ‘ওয়ালেট’ বা ‘পেমেন্ট’ অপশনে ক্লিক করুন।

* ‘অ্যাড পেমেন্ট মেথড’ অপশন নির্বাচন করুন।

* “বিকাশ” অপশনে ক্লিক করে আপনার বিকাশ অ্যাকাউন্টের তথ্য দিন।

* বিকাশ যুক্ত করার পরে “হোয়ার টু”-তে আপনার গন্তব্য এবং পিক-আপের জায়গা নির্ধারণ করুন।

* যাত্রার জন্য আপনার প্রয়োজন অনুযায়ী উবারের কোন সেবাটি নিতে চান তা নির্বাচন করুন।

* পেমেন্ট মেথডে যে অপশনটি আগে থেকেই নির্বাচন করা আছে তাতে ক্লিক করুন।

* অপশনগুলো থেকে বিকাশ নির্বাচন করলে স্বয়ংক্রিয়ভাবে ব্যবহারকারীর বিকাশ অ্যাকাউন্ট থেকে তাদের যাত্রার ভাড়া পরিশোধ হয়ে যাবে।

যাত্রার ভাড়া বিকাশে পরিশোধ করতে হলে বিকাশ ওয়ালেটে একটি নির্দিষ্ট পরিমাণ অর্থ থাকা জরুরি। যেমন- মোটো বা মোটো ডেলিভারির জন্য ২০০ টাকা, উবারএক্স বা উবার প্রিমিয়ারের জন্য ৪০০ টাকা, উবারএক্সএল’র জন্য ৭০০ টাকা, উবার হায়ার-এর জন্য ১ হাজার টাকা এবং উবার ইন্টারসিটির জন্য ১ হাজার ৫০০ টাকা।

প্রসঙ্গত, ঢাকা, চট্টগ্রাম ও সিলেটসহ বিশ্বের ৭০০ টিরও বেশি শহরে উবারের সার্ভিস চালু আছে। বর্তমানে এই শহরগুলোতে উবার ছয় ধরনের সেবা দিচ্ছে। সেবাগুলো হলো-উবার এক্স, পুল, এক্সএল, প্রিমিয়ার, হায়ার, মটো এবং উবার ইন্টারসিটি। অধিক নিরাপত্তা নিশ্চিত করতে বাংলাদেশে উবার যাত্রী ও চালকরা পাচ্ছেন ইন্সুরেন্স সুবিধাসহ আরও বিভিন্ন সেফটি ফিচার।

advertisement
Evaly
advertisement