advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

বাংলাদেশ-কুয়েত ফ্লাইট চালুর আহ্বান

কুয়েত প্রতিনিধি
৬ অক্টোবর ২০২০ ০৯:২৬ | আপডেট: ৬ অক্টোবর ২০২০ ০৯:৩০
কুয়েতের নতুন আমির শেখ নওয়াফের সঙ্গে দেখা করেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন
advertisement

বাংলাদেশ থেকে কুয়েতে ফ্লাইট চালু ও দেশে ছুটিতে গিয়ে আটকে পড়া প্রবাসীদের ফিরিয়ে নিতে কুয়েতের নতুন আমির শেখ নওয়াফ আল আহমদ আল সাবাহকে আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন। গতকাল সোমবার কুয়েতের পররাষ্ট্রমন্ত্রী ড. আহমদ নাসেরসহ নতুন আমিরের সঙ্গে দেখা করেন বাংলাদেশের মন্ত্রী। তখন এ আহ্বান জানান তিনি।

গতকাল সকালে আমিরী দেওয়ানিয়ায় সাক্ষাতে দেশে আটকে থাকা কুয়েতি প্রবাসীদের কষ্ট ও ফ্লাইট বিড়ম্বনার কথা নুতন আমিরকে জানান মোমেন। একই সঙ্গে বাংলাদেশে বিনিয়োগ এবং ব্যবসায় প্রতিষ্ঠান স্থাপনে ভৌগলিক বিভিন্ন সুযোগ সুবিধা কথা তুলে ধরেন মন্ত্রী।

কুয়েতি আমিরকে বাংলাদেশ থেকে দক্ষ চিকিৎসক-নার্স ও প্রকৌশলী নেওয়ার অনুরোধও করেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন।

মোমেনের অনুরোধ আমলে নিয়ে কুয়েতের পররাষ্ট্রমন্ত্রী ড. আহমদ নাসের জানান, দুদিন পর কুয়েত প্রবেশে নিষিদ্ধ দেশগুলোর সঙ্গে ফ্লাইট চালুর ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। এ ছাড়া বাংলাদেশি প্রবাসীদের সমস্যার ব্যাপারে তিনি বলেন, ‘আপনাদের যেকোনো সমস্যা লিখিত অভিযোগ দেবেন, আমরা ব্যবস্থা নেব।’

কুয়েত সরকার প্রবাসীদের ১০ বছর মেয়াদী ই-পাসপোর্ট ও জাতীয় পরিচয় পত্র দেওয়ার কার্যক্রম শুরু করেছে। এছাড়া প্রবাসীদের জন্য বর্তমান সরকারের গৃহীত বিভিন্ন প্রদক্ষেপ সুযোগ সুবিধার কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী ড. আহমদ নাসের। ধাপে ধাপে প্রত্যেক দেশে এই সেবা দেওয়া হবে বলেও তিনি জানান।

গত রোববার দুদিনের সফরে কুয়েত আসেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন। কুয়েতের নতুন আমির শেখ নওয়াফকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভেচ্ছা বার্তা ও অভিনন্দন এবং বিশেষ বার্তা পৌঁছাতে মন্ত্রীর এ কুয়েত সফর। তার সঙ্গে আছেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, মন্ত্রীর দপ্তর পরিচালক এমদাদুল ইসলাম চৌধুরী।

advertisement
Evaly
advertisement