advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

শ্রমিক সংকটে আবুধাবির প্রবাসী ব্যবসায়ীরা

মুহাম্মদ মোরশেদ আলম,ইউএই
১১ অক্টোবর ২০২০ ১২:৪৯ | আপডেট: ১১ অক্টোবর ২০২০ ১৩:২১
আবুধাবিতে দুই বন্ধুর মাংসের দোকান। ছবি : আমাদের সময়
advertisement

শ্রমিক সংকটের কথা জানালেন আবুধাবি প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ীরা। গত বৃহস্পতিবার সংযুক্ত আরব আমিরাতে আল জুড কোয়ালিটি বাচারি নামে মাংসের দোকানের উদ্বোধনকালে তারা এ কথা বলেন।

সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবির খালিদিয়া এরিয়ার চৈতারামের পাশে চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার আবুধাবি প্রবাসী মুহাম্মদ আলী আজম ও মুহাম্মদ রবিউল আলম দুই বন্ধু মিলে এ মাংসের দোকানটি প্রতিষ্ঠা করেন।

উদ্বোধনকালে তারা বলেন, ‘আমাদের দুই বন্ধুর দীর্ঘ দিনের স্বপ্ন আজ বাস্তবায়ন হয়েছে। সে জন্য মহান আল্লাহর কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।’ তারা আরও বলেন, ‘আমাদের স্বপ্নের বাস্তব যাত্রায় আপনারা আমাদের সহযোগিতা করবেন। গরু, খাসি, হাঁস-মুরগিসহ সব ধরনের হালাল পশুর মাংস আমাদের দোকান তথা আল জুড কোয়ালিটি বাচারিতে পাওয়া যাবে। এ ছাড়াও ইলিশসহ দেশীয় সব ধরনের মাছ ও ফ্রোজেন সবজি পাওয়া যাবে। ’

এ সময় এ দুই বন্ধু দোকানের জন্য শ্রমিক সংকটের কথাও জানান।  তারা বলেন, ‘বাংলাদেশের ভিসা খোলা থাকলে আমরা দোকানের জন্য কিছু কর্মকর্তা-কর্মচারী দেশ থেকে নিয়ে আসতে পারতাম। কিন্তু ভিসা বন্ধ থাকায় আনতে পারছি না।’ যতদ্রুত সম্ভব ভিসা সংক্রান্ত জটিলতা সমাধানের জন্য সরকারের প্রতি বিশেষ অনুরোধ করেন করেন তারা।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মৌলানা মমতাজ, মুহাম্মদ জাবেদ, মুহাম্মদ টিটু, মুহাম্মদ রানা, মুহাম্মদ হান্নান, মুহাম্মদ ইসমাইল, মুহাম্মদ নেজাম, মুহাম্মদ আবুল বশরসহ অনেক প্রবাসী বাংলাদেশি।উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলওয়াত, দোয়া মাহফিল, ও বিশেষ মোনাজাত করা হয়।

advertisement
Evaly
advertisement