advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

নেইমারের হ্যাটট্রিকে ব্রাজিলের দারুণ জয়

স্পোর্টস ডেস্ক
১৪ অক্টোবর ২০২০ ০৮:৩৯ | আপডেট: ১৪ অক্টোবর ২০২০ ০৯:২৪
ছবি : সংগৃহীত
advertisement

প্রতিপক্ষের তারকাসমৃদ্ধ আক্রমণভাগের পাল্টা জবাব দিতে শুরু থেকে পেরুও খেলতে থাকে আক্রমণাত্মক ফুটবল। কাঙ্ক্ষিত ফলও মেলে। দু’দফায় এগিয়ে জয়ের দারুণ সম্ভাবনাও জাগিয়েছিল দলটি। তবে নেইমারের দারুণ হ্যাটট্রিকে ঘুরে দাঁড়িয়ে টানা দ্বিতীয় জয় নিয়ে ফিরেছে ব্রাজিল।

প্রতিপক্ষের মাঠে বাংলাদেশ সময় আজ বুধবার সকালে ৪-২ গোলে জিতেছে রেকর্ড পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। বিজয়ীদের হয়ে নেইমারের হ্যাটট্রিক ছাড়াও অপর গোলটি করেন রিশার্লিসন।

শুরুতে পিছিয়ে পড়লেও প্রতিপক্ষের মাঠে অনুষ্ঠিত ম্যাচটিতে একচ্ছত্র আধিপত্য দেখায় ব্রাজিল। পেরু ৩৪ শতাংশ সময় বল দখলে রাখে; বিপরীতে ৬৬ শতাংশ বল দখলে রাখে তিতের দল।

পেনাল্টি থেকে গোল করে ম্যাচের ২৮তম মিনিটে সমতা ফেরায় নেইমার। ম্যাচের ৫৯তম মিনিটে ফের এগিয়ে যায় পেরু। পাঁচ মিনিটের ব্যবধানে ব্রাজিলকে ফের সমতায় ফেরান রিশার্লিসন। আর ম্যাচের শেষ দিকে দুই গোল করে অতিথি দলের বিশাল জয় নিশ্চিত করেন নেইমার।

পাঁচ দিন আগে নিজেদের মাঠে বলিভিয়াকে ৫-০ গোলে হারিয়ে বিশ্বকাপ বাছাই পর্বে শুভ সূচনা করে ব্রাজিল। টানা দুই জয়ে ৬ পয়েন্ট ও গোল ব্যবধান বেশি নিয়ে কনমেবল অঞ্চলের বাছাইয়ে শীর্ষে আছে দলটি।

সমান পয়েন্ট থাকলেও গোল সংখ্যায় পিছিয়ে থাকায় দ্বিতীয় স্থানে আছে আর্জেন্টিনা।

advertisement
Evaly
advertisement