advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

উড়ছেন নেইমার, সামনে শুধু কিংবদন্তি পেলে

স্পোর্টস ডেস্ক
১৪ অক্টোবর ২০২০ ১৪:২২ | আপডেট: ১৪ অক্টোবর ২০২০ ১৪:২৪
ব্রাজিলীয় সুপারস্টার নেইমার (বায়ে) ও কিংবদন্তি পেলে
advertisement

ক্লাব ফুটবলে যতই দুর্দান্ত পারফর্মেন্স করুক না কেন দেশের হয়ে যে কোনো কৃতিত্বই বেশি গর্বের একজন ফুটবলারের জন্য। ব্রাজিলীয় সুপারস্টার নেইমারও হাঁটছেন সেই পথে- এক রেকর্ডে পেছনে ফেলেছেন রোনালদোকে, সামনে আছেন শুধু কিংবদন্তি পেলে।

এটি হলো ব্রাজিলের জার্সি গায়ে সর্বোচ্চ গোলের রেকর্ড। আজ বুধবার ভোরে পেরুর বিপক্ষে দারুণ হ্যাটট্রিকে রোনালদোকে পেছনে ফেলে দিয়ে দ্বিতীয় সর্বোচ্চ গোলের মালিক হক নেইমার। ৬২ গোল নিয়ে এতদিন দ্বিতীয় স্থানে ছিলেন রোনালদো, ৭৭ গোল নিয়ে প্রথম স্থানে আছেন শুধু কিংবদন্তি পেলে।

বিশ্বকাপের বাছাই পর্বের এই ম্যাচে পেরুর বিরুদ্ধে হ্যাটট্রিকের বদৌলতে পিছিয়ে পড়েও ৪-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল। ২৮ বছরের এই প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি) স্ট্রাইকারের নামের পাশে জ্বলজ্বল করছে ১০৩ ম্যাচে ৬৪ গোল। এর আগের ম্যাচে গোল না পেলেও প্রায় সবগোলেই তার প্রত্যক্ষ অথবা পরোক্ষ অবদান ছিল। ওই ম্যাচে বলিভিয়াকে ৫ গোলে উড়িয়ে দেয় সেলেসাওরা।

নেইমারের এই কৃতিত্বে উচ্ছ্বসিত ব্রাজিলের প্রাক্তন তারকা গোলরক্ষক তথা কোচ তাফারেল। তার মতে, নেইমার হলেন একজন সুপারস্টার, যিনি দেশকে ষষ্ঠ বিশ্বকাপ জিততে সাহায্য করতে পারেন।

বিশ্বকাপ বাছাই পর্বে আগামী মাসেই ব্রাজিল খেলতে নামবে ভেনিজুয়েলা ও উরুগুয়ের বিপক্ষে। এই জয়ের মধ্য দিয়ে ব্রাজিল উঠে এসেছে শীর্ষে, দুই ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে আর্জেন্টিনা থেকে গোল ব্যবধানে এগিয়ে থেকে দেশটি অবস্থান করছে প্রথম স্থানে। দুই ম্যাচে ব্রাজিল গোল করে ৯টি, হজম করে মাত্র ২টি।

advertisement
Evaly
advertisement