advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

কোহলিকে ক্রিকেট নিয়ে ‘অদ্ভুত’ প্রশ্ন গার্দিওয়ালার

স্পোর্টস ডেস্ক
১৫ অক্টোবর ২০২০ ১৮:২৭ | আপডেট: ১৫ অক্টোবর ২০২০ ১৮:৩৮
বিরাট কোহলি ও পেপ গার্দিওয়ালা। পুরোনো ছবি
advertisement

ক্রীড়া সামগ্রী নির্মাতা প্রতিষ্ঠান পুমার উদ্যোগে গতকাল বুধবার ইনস্টাগ্রাম লাইভে মুখোমুখি হয়েছিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি ও ইংলিশ ফুটবল ক্লাব ম্যানচেস্টার সিটির কোচ পেপে গার্দিওয়ালা। একজন বর্তমান ক্রিকেট বিশ্বের সবচেয়ে বড় তারকা, অন্যজন বর্তমানে বিশ্বসেরা ফুটবল কোচদের অন্যতম। দুই জগতের এ দুই মহাতারকার আলোচনায় খেলাধুলার বাইরেও হয়েছে অনেক হাস্যরস।

এই লাইভে ক্রিকেট নিয়ে কোহলির দিকে ছুটে গেছে গার্দিওয়ালার অদ্ভুত অদ্ভুত সব প্রশ্ন। আগ্রহ দেখিয়েছেন ক্রিকেট শেখার। বিরাট কোহলিও হতাশ করেননি। জানিয়ে দিয়েছেন, তিনিও ক্রিকেট শেখাবেন ফুটবল বিশ্বের নামকরা এই কোচকে।

গার্দিওয়ালা মাঝে মাঝে ক্রিকেট দেখেন, তবে টেস্ট ম্যাচ কীভাবে হয় সেটা তিনি বোঝেন না। গার্দিওয়ালার জন্ম কাতালানে (স্পেন)। সেখানে ক্রিকেটই একটি অপরিচিত শব্দ। গার্দিওয়ালা বুঝবেন না সেটাই স্বাভাবিক। তাইতো কোনো রাখডাক না রেখে বলে দেন, ‘আমি কাতালান, ওখানে ক্রিকেট খেলা হয় না। ইংল্যান্ডে এসে খেলা দেখা শুরু করেছি, আমার অনেক বন্ধুবান্ধবও খেলেন। কিন্তু তিনদিন খেলার পর একটা ম্যাচ কীভাবে ড্র হয় সেটা বুঝি না আমি।’

ভারতে আসলে ক্রিকেট শিখবেন জানিয়ে গার্দিওয়লা বলেন, ‘আমি কখনো ভারতে আসিনি। আসলে নিশ্চয় তোমার সঙ্গে দেখা হবে। ক্রিকেট কঠিন একটা খেলা, আসলে এই খেলাটা তুমি আমাকে শিখিয়ে দিও।’ কোহলিও জানিয়ে দিয়েছেন যে তিনিও বার্সেলোনার সাবেক এ কোচকে ক্রিকেট শেখাতে প্রস্তুত।

করোনাকালে দর্শকবিহীন মাঠে খেলাকে ভুতুড়ে বলে উল্লেখ করেছেন গার্দিওয়ালা। তার কাছে দর্শকবিহীন মাঠে খেলাকে রসকসহীন একটা ম্যাচ মনে হয়। তিনি বলেন, ‘আমাদের এটা করতে হবে, যে কোনো মূল্যে খেলা চালিয়ে যেতেই হবে (শো মাস্ট গো অন)।’ কোহলিও জানান, আইপিএলে খেলা নিয়ে তার খুব উত্তেজেনা ছিলো। কিন্তু দর্শক ছাড়া মাঠে খেলতে নেমে সেটা খুব দ্রুতই মিলিয়ে যায়।

advertisement
Evaly
advertisement