advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

সতীর্থ তামিমদের লজ্জা দিলেন মেহেদী

ক্রীড়া প্রতিবেদক
১৫ অক্টোবর ২০২০ ১৯:৩৩ | আপডেট: ১৫ অক্টোবর ২০২০ ১৯:৩৩
এখন পর্যন্ত টুর্নামেন্ট সেরা ৮২ রানের ইনিংস খেলেন মেহেদী হাসান। ছবি : বিসিবি
advertisement

দলের বাঘা-বাঘা ব্যাটসম্যানরা পারেননি। পেরেছেন শেষের দিকের এক ‘ব্যাটসম্যান’ শেখ মেহেদী হাসান। শেরে বাংলার যেই উইকেটে রান পেতে হাঁটু কাঁপছে তামিম-মোসাদ্দেকদের সেখানে মেহেদী হাসান চোখে আঙুল দিয়ে যেন লজ্জা দিয়েছেন তামিমদের, যে এই উইকেটেও খেলা যায়।

আজ বুধবার নাজমুল হোসেন শান্তর নেতৃত্বে গড়া নাজমুল একাদশের বিপক্ষে খেলতে নামে তামিম একাদশ। দুপুর দেড়টা থেকে শুরু হওয়া এই ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে ইনিংসের দ্বিতীয় ওভার থেকেই তামিমরা নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকেন। প্রথম ম্যাচে টেনেটুনে শতরান পার করার পর দ্বিতীয় ম্যাচেও দেখা যায় প্রায় একই অবস্থা।

শেষে শেখ মেহেদী হাসান ঘুরে না দাঁড়ালে দলটি ‘সম্মানজনক’ স্কোরই গড়তে পারত না।  মেহেদী হাসান ৮২ রানের ইনিংস খেলেন। এটাই এখন পর্যন্ত টুর্নামেন্টের সেরা ইনিংস। মাত্র ৫৭ বলে ৯টি চার ও তিনটি দৃষ্টিনন্দন চারের মারে এই ইনিংস খেলেন মেহেদী। তার এই ঝোড়ো ইনিংসের ওপর ভর করে নির্ধারিত ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ২২১ রান করে তামিম একাদশ।

ব্যাট করতে নেমে ম্যাচের শুরুতে তামিম ইকবাল ও শাহাদাত হোসেন দিপু ৩০ রানের ঘর পেরোতে পেরেছেন। মাঝে মোসাদ্দেক ও তাইজুল ছাড়া তামিমের দলের আর কোনো ব্যাটসম্যানই দেখেননি দুই অঙ্কের মুখ। মোসাদ্দেক ১২ রান করতে খেলেছেন ৪৬ বল! চার চারের মারে তামিম সর্বোচ্চ ৩৩ রান করেন ৪৫ বলে। ৫২ বলে ৩১ রান করেন দিপু। তাইজুল ২১ রানে অপরাজিত ছিলেন। আল আমীন ৪৩ রান দিয়ে সর্বোচ্চ তিন উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর: তামিম একাদশঃ ২২১/৯ (৫০ ওভার) (মেহেদি ৮২, তাইজুল ২১*, দিপু ৩১; আল আমিন ৩/৪৩)

advertisement
Evaly
advertisement