advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিয়েই

নিজস্ব প্রতিবেদক
১৭ অক্টোবর ২০২০ ২১:৩০ | আপডেট: ১৭ অক্টোবর ২০২০ ২১:৫৯
advertisement

দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে প্রথম বর্ষে শিক্ষার্থী ভর্তির জন্য পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে উপাচার্যদের সংগঠন। আজ শনিবার বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদের ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। উপাচার্যরা জানান, পরীক্ষার তারিখ ও পদ্ধতির বিষয়ে সিদ্ধান্ত পরে জানানো হবে।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মোহাম্মদ রফিকুল আলম গণমাধ্যমে জানান, তারা বিশ্ববিদ্যালয়গুলোতে শিক্ষার্থী ভর্তির জন্য পরীক্ষা নেওয়া হবে বলে সিদ্ধান্ত নিয়েছেন। তবে, অনলাইনে কিংবা উপস্থিত থেকে কীভাবে পরীক্ষা হবে, সে বিষয়ে সিদ্ধান্ত হয়নি। ভর্তি পরীক্ষার পদ্ধতি নিয়ে আলোচনা করতে বিশ্ববিদ্যালয় পরিষদ শিগগিরই আরেকটি বৈঠক করবে বলে জানান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য শিরিন আক্তার।

সম্প্রতি করোনাভাইরাস মহামারির কারণে সরকার উচ্চ মাধ্যমিক ও সমমানের পরীক্ষা না নিয়েই গ্রেড দেওয়ার সিদ্ধান্ত হয়। জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার ফলাফলের ভিত্তিতে উচ্চ মাধ্যমিকের ফলাফল দেওয়া হবে বলে জানায় শিক্ষা মন্ত্রণালয়। এতে বিশ্ববিদ্যালয়ে ভর্তির প্রক্রিয়া নিয়ে বিভ্রান্তি সৃষ্টি হয়।

advertisement
Evaly
advertisement