advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

তবু ভোট দিলেন তিনি

নিজস্ব প্রতিবেদক
১৮ অক্টোবর ২০২০ ০০:০০ | আপডেট: ১৮ অক্টোবর ২০২০ ০০:০৫
advertisement

ঢাকা-৫ আসন উপনির্বাচনের বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ প্রার্থী মনিরুল ইসলাম মনু। ফলাফল ঘোষণার পর একদিকে চলে মনিরুল ইসলাম মনুর কর্মী-সমর্থকদের উল্লাস ও বিজয় মিছিল, অন্যদিকে সামাজিক যোগাযোগমাধ্যমসহ গণমাধ্যমে ছড়িয়ে পড়ে তার ভোট দেওয়া নিয়ে বিতর্ক।

যাত্রাবাড়ীর আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে সকাল সোয়া ৯টার দিকে যান আওয়ামী লীগ প্রার্থী মনু। সেখানে ভোট দিয়েছেন বলে কেন্দ্র থেকে বের হয়ে গণমাধ্যমকে জানান তিনি। এ সময় নিজের আঙ্গুলে ভোট দেওয়ার চিহ্ন দেখিয়ে দেন ক্ষমতাসীন দলের এই প্রার্থী। অন্যদিকে মনু এই আসনে ভোটার নন বলে নির্বাচন কর্মকর্তাদের উদ্ধৃতি দিয়ে সংবাদ প্রকাশ করে কয়েকটি গণমাধ্যম। ফলে এ নিয়ে গতকাল দুপুর থেকেই আলোচনা-সমালোচনা শুরু হয়।

জানা গেছে, নেতাকর্মীদের নিয়ে কেন্দ্রে ঢুকে ভোট কক্ষে যান মনু। তার সঙ্গে সাংবাদিকরা গেলে নিজেই তাদের ভোট কক্ষে যেতে মানা করেন।

যাত্রাবাড়ীর আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রের সহকারী প্রিজাইডিং কর্মকর্তা নেছার উদ্দিন একটি গণমাধ্যমকে বলেন, এ কেন্দ্রে আওয়ামী লীগ প্রার্থীর ভোট দেওয়ার প্রশ্নই উঠে না। উনি তো এখানকার ভোটার না।

সহকারী রিটার্নিং কর্মকর্তা আল আমিন গণমাধ্যমকে বলেন, আওয়ামী লীগ ও বিএনপি প্রার্থী এ আসনের ভোটার নন। সেক্ষেত্রে ভোট দেওয়ার কোনো সুযোগ নেই। উনারা ভোট দেননি।

রিটার্নিং কর্মকর্তা জিএম সাহতাবউদ্দিন বলেন, আমার জানা মতে, ওই দুই প্রার্থী (মনু ও সালাহউদ্দিন) ঢাকা-৫ আসনের ভোটার নন। তারা অন্য এলাকার ভোটার। যাচাই-বাছাইয়ের সময় দেখেছিÑ দুই প্রার্থীই এ আসনের ভোটার নন, অন্য এলাকার ভোটার তারা। প্রার্থী হতে তো বাধা নেই, তাদের কেন্দ্র পরিদর্শনেও বাধা নেই। কেন্দ্র পরিদর্শনে এসেছিলেন তারা।

যাত্রাবাড়ীর আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে নিজের ভোট দিয়েছেন বলে মনু তার ফেসবুক পেজেও ছবিসহ প্রকাশ করেন।

ঢাকা-৫ আসন উপনির্বাচন পরিচালন কমিটির সমন্বয়ক ও যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুনর রশীদ মুন্না আমাদের সময়কে বলেন, ‘মনিরুল ইসলাম মনু যখন ভোট দিয়েছেন তখন আমি তার সঙ্গে ছিলাম না। নির্বাচনের কাজে অন্য জায়গায় ব্যস্ত ছিলাম। তিনি কোন জায়গার ভোটার তা এই মুহূর্তে আমি বলতে পারছি না।’

advertisement
Evaly
advertisement