advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

সেনাপ্রধানের দিকে নওয়াজের তীর

আন্তর্জাতিক ডেস্ক
১৮ অক্টোবর ২০২০ ০০:০০ | আপডেট: ১৮ অক্টোবর ২০২০ ০০:০৫
advertisement

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ দেশটির সেনাবাহিনীর প্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়ার কড়া সমালোচনা করেছেন। সাবেক এ প্রধানমন্ত্রী বলেছেন, তাকে ক্ষমতা থেকে অপসারণ, বিচার বিভাগের ওপর চাপ প্রয়োগসহ ২০১৮ সালে নির্বাচনে কারচুপির মাধ্যমে ইমরান খানকে ক্ষমতার আনার পেছনে কাজ করেছেন সেনাপ্রধান। খবর ডন।

লন্ডন থেকে ভিডিওবার্তায় সেনাপ্রধানকে উদ্দেশ করে নওয়াজ বলেন, জেনারেল কামার জাভেদ বাজওয়া, আপনি আমাদের সরকারকে হটিয়েছেন, সেই পরিকল্পনা ভালোভাবে কাজে লাগিয়েছেন। দেশকে আপনার ইচ্ছার ওপর নির্ভরশীল করে তুলেছেন। গতকাল শনিবার এ ভিডিওবার্তায় পাকিস্তানের আন্তঃবাহিনীর গোয়েন্দা সংস্থার প্রধানের বিরুদ্ধেও একই ধরনের অভিযোগ আনেন নওয়াজ। তবে পাকিস্তানের সামরিক বাহিনী দেশটির রাজনৈতিক বিষয়ে হস্তক্ষেপের বিষয়টি অস্বীকার করেছে। এ বিষয়ে সামরিক বাহিনীর জনসংযোগ থেকে তাৎক্ষণিক প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

এদিকে ইমরান খান তার বিরুদ্ধে করা নির্বাচনে সামরিক সহযোগিতার কথা অস্বীকার করেছেন। গত শুক্রবার তিনি বলেন, বিরোধী দলের বিক্ষোভ কর্মসূচিতে তিনি ভীত নন। তাদের নেতাদের বিরুদ্ধে থাকা দুর্নীতির অভিযোগ উঠিয়ে নিতে এ প্রতিবাদ কর্মসূচির আয়োজন করা হয়েছে। দেশটির প্রধান বিরোধী দল নওয়াজের পাকিস্তান মুসলিম লিগ (পিএমএল-এন)। ২০১৭ সালে দুর্নীতির অভিযোগে নওয়ার শরিফকে প্রধানমন্ত্রী হিসেবে অযোগ্য ঘোষণা করে দেশটির সুপ্রিমকোর্ট। গত নভেম্বরে তিনি চিকিৎসার জন্য লন্ডন যান। তবে তার বিরুদ্ধে আনা অভিযোগের জন্য দেশটির জেনারেল ও বিচারকদের দোষারোপ করেন নওয়াজ শরিফ। সম্প্রতি নওয়াজের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে পাকিস্তানের আদালত।

advertisement
Evaly
advertisement