advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

ঝুলন্ত তার কাটার অভিযান বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক
১৮ অক্টোবর ২০২০ ১৫:০৪ | আপডেট: ১৮ অক্টোবর ২০২০ ১৭:১৫
পুরোনো ছবি
advertisement

রাজধানীতে ইন্টারনেট ও কেবল টিভির ঝুলন্ত তার অপসারণের অভিযান আপাতত বন্ধ রাখা হবে। এসব তার মাটির নিচে প্রতিস্থাপনে সংশ্লিষ্টদের আগামী নভেম্বর মাস পর্যন্ত সময় দেওয়া হয়েছে। আজ রোববার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নগরভবনে ক্যাবল অপারেটরদের সঙ্গে এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ডিএসসিসি মেয়র শেখ ফজলে নূর তাপসের সঙ্গে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি) ও ক্যাবল অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) নেতাদের ওই বৈঠক হয়।

বৈঠকের পর ব্রিফিংয়ে ফজলে নূর তাপস বলেন, ‘দক্ষিণ সিটির পক্ষ থেকে রাস্তায় কোনো ঝুলন্ত তার আজকের পর থেকে কাটা হবে না। আমাদের বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, তারা নিজ খরচে মাটির নিচ দিয়ে তারের সংযোগ নেবেন। এর সঙ্গে ঝুলন্ত তারও কেটে দেবেন। আর এটা আগামী নভেম্বরের মধ্যেই তারা শেষ করবেন বলে আমাদের কাছে কমিটমেন্ট দিয়েছেন। সে কারণেই আমরা তার কাটবো না।’

বৈঠকে আইএসপিএবি সভাপতি এম এ হাকিম বলেন, ‘আজকে থেকেই আমরা ঝুলন্ত তার নামিয়ে মাটির নিচ দিয়ে সংযোগের কাজ শুরু করবো। আমরা আশা করি সামনের মাসের মধ্যেই তা শেষ করতে পারবো।’

ঢাকার দুই সিটি করপোরেশন এলাকায় গতমাসে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ঝুলন্ত সরানোর অভিযান শুরু হয়েছিল। এ অভিযান বন্ধের দাবিতে ধর্মঘটের ডাক দিয়েছিল আইএসপিএবি ও কোয়াব। বিকল্প ব্যবস্থা না করে তার অপসারণের প্রতিবাদে আজ রোববার থেকে প্রতিদিন তিনঘণ্টা সংযোগ বিচ্ছিন্ন রাখার কর্মসূচি দিয়েছিল এসব ক্যাবল অপারেটররা।

এ পরিস্থিতিতে গতকাল শনিবার বিকেলে আইএসপিএবির নেতাদের সঙ্গে বৈঠক করেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জাব্বার এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমদ পলক। ওই বৈঠকে মন্ত্রীর আশ্বাসের পর ‘আপাতত’ কর্মসূচি স্থগিত করার কথা জানান আইএসপিএবি সভাপতি আবদুল হাকিম। আজ রোববার ডিএসসিসির মেয়রের সঙ্গে বৈঠকের পর তারা ধর্মঘটে না যাওয়ার সিদ্ধান্ত জানিয়েছে।

advertisement
Evaly
advertisement