advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

ব্যাটসম্যানদের দুর্বলতা ধরিয়ে দেন তামিম

ক্রীড়া প্রতিবেদক
১৮ অক্টোবর ২০২০ ১৯:৫৯ | আপডেট: ১৮ অক্টোবর ২০২০ ২০:৩৫
অনুশীলনে তামিম। পুরোনো ছবি।
advertisement

দেশ সেরা ওপেনার ও বাংলাদেশ জাতীয় ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক তামিম ইকবালের সঙ্গে বিসিবি প্রেসিডেন্টস কাপে একই দলে খেলছেন অনুর্ধ-১৯ বিশ্বকাপজয়ী পেসার শরীফুল ইসলাম। একই সঙ্গে ড্রেসিং রুমে-মাঠে থেকে তামিম থেকে নানা কিছু শিখে নিচ্ছেন এই তরুণ। কোনো ব্যাটসম্যান কোথায় দুর্বল শরীফুলকে এসব শিখিয়ে দেন ওয়ানডে অধিনায়ক।

‘আমি তামিম ভাইয়ের দলে খেলছি, উনি বর্তমান জাতীয় দলের অধিনায়ক। উনি আমাকে অনেক কিছু বলেন, বোলিংয়ের সময় বা নেটে বোলিং করার সময়, উনি অনেক কিছু শেয়ার করেন, ব্যাটসম্যানের দুর্বল দিক নিয়ে’, তামিম প্রসঙ্গে আজ রোববার বিকেলে ঠিক এভাবেই বলছিলেন শরীফুল।

বিসিবি প্রেসিডেন্টস কাপে ২ ম্যাচে চার উইকেট নিয়েছেন এই পেসার। এই টুর্নামেন্টের শুরু থেকেই দুর্দান্ত বোলিং করছেন পেসাররা। ব্যাটসম্যানরা রান না পেলেও দীর্ঘদিন বসে থাকার পরও বোলারদেড় ফিটনেসে কোনো ভাটা দেখা যায়নি। শরীফুলও কার্যকরি বোলিং করছেন।

শরীফুল শিখছেন মোস্তাফিজ-সাইফউদ্দিন থেকেও। এই পেসার বলেন, ‘মোস্তাফিজ ভাই আছেন আমাদের দলে, সব সময় উনাকে প্রশ্ন করি, উনি সুন্দর করে শেখায়, বোঝায়। সাইফউদ্দিন ভাই আছে, উনাকেও বলি যে, ভাই  বিপিএল বা জাতীয় দলে ব্যাটসম্যানরা কোথায় দুর্বল? এসব জানার ইচ্ছে, উনাদের কাছ থেকে শুনি। তারাও বলে, শেয়ার করে, খুব ভালো লাগতেছে যে তাদের কাছে কিছু জানতে চাইলে সঙ্গে সঙ্গে বলে, সুন্দর করে বুঝিয়ে দেয়।’

কাল তামিমরা মাঠে নামবেন মাহমুদউল্লাহদের বিপক্ষে। টুর্নামেন্টে ফাইনালের রেসে থাকতে হলে এই ম্যাচে জয়ের কোনো বিকল্প নেই। না হয় জটিল সমীকরণের সঙ্গে থাকবে বাদ পড়ার শঙ্কাও। এ জন্য কাল ফাইনাল ভেবেই তারা খেলতে নামবে বলে জানালেন শরীফুল। তিনি বলেন, ‘ফাইনালে যাওয়ার সুযোগ, কালকে জিতলে ফাইনালে যেতে পারব ইনশাআল্লাহ। হেরে গেলে পরেরটায় কী হবে বলা যায় না। কালকের ম্যাচটা মূল, তো কালকে আমরা ফাইনাল মনে করেই খেলব।’

advertisement
Evaly
advertisement