advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

বাঁচতে চান রুবেল, দরকার সহায়তা

নিজস্ব প্রতিবেদক
১৮ অক্টোবর ২০২০ ২১:১২ | আপডেট: ১৮ অক্টোবর ২০২০ ২১:১২
মো. হাফিজুর রহমান রুবেল
advertisement

মো. হাফিজুর রহমান রুবেল। প্রাইভেট কার চালিয়ে জীবিকা চালাতেন তিনি। সবকিছু মিলে চলছিল তার সংসার। কিন্তু ২০১৭ সালে তার জীবনের মোড় পাল্টে যায়। গাড়িচালক রুবেল এখন হাসপাতালের বিছানায়। সাজানো সংসারে এখন তার কালো ছায়া।  

রুবেলের পরিবারের সদস্যরা জানায়, রুবেলের কানে প্রথমে ইনফেকশন দেখা দেয়। এরপর চোখ থেকে পানি পড়ে, মুখ বেঁকে যায়, বাম কানে শ্রবণশক্তি হারানো ইত্যাদি সমস্যা দেখা দেয়। অর্থাভাবে প্রথমে চিকিৎসা করতে বিলম্ব হয়। ৬ মাস পর তার ব্রেইনে টিউমার ধরা পড়ে। ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় অস্ত্রোপচার করতে গিয়ে হার্টের সমস্যা দেখা দেয়, পালস বন্ধ হয়ে যায়। নানা কারণে ওই হাসপাতালে তার টিউমার অপসারণ করা যায়নি। 

পরে সেলাই করে অপারেশন থিয়েটার থেকে আইসিইউতে পাঁচ দিন রাখা হয় রুবেলকে। তারও পাঁচ-ছয় মাস পরে রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে তার অস্ত্রোপচার করার জন্য অজ্ঞান করা হয়। কিন্তু সেখানেও শরীরের নানা জটিলতায় অস্ত্রোপচার ছাড়াই অপারেশন থিয়েটার থেকে তাকে ফেরত আনা হয়।

তারপর কেটে যায় অন্তত দুই মাস। পরে চিকিৎসকদের পরামর্শে রুবেলকে নেওয়া হয় ভারতে। বেঙ্গালুরু ভিক্টোরিয়া মেডিকেল কলেজ অ্যান্ড রিসার্চ সেন্টারে রুবেলে প্রথম সফল অস্ত্রোপচার হয়। সেখানে তার ৭০ শতাংশ টিউমার অপসারণ করা হয়। এরপর তার ক্যান্সার ধরা পড়ে। ওই অবস্থায় দেশে ফিরে আসেন রুবেল। এখন কুমিল্লার একটি হাসপাতালে চিকিৎসা চলছে তার। টিউমারের বাকি অংশ অস্ত্রোপচারের জন্য চিকিৎসকরা তাকে আবারও ভারতে যাওয়ার পরামর্শ দিয়েছেন।

রুবেলের বাবা মো. আবিদুর রহমান জানান, ‍রুবেলে স্ত্রী দৃষ্টিপ্রতিবন্ধী। তাদের সংসারে এক শিশু সন্তান রয়েছে। রুবেলের চিকিৎসা করাতে গিয়ে এখন পর্যন্ত অন্তত ৭ লাখ টাকা খরচ করতে হয়েছে। এর মধ্যে প্রায় ৩ লাখ টাকা ঋণ করেছেন তিনি। এখন সন্তানের চিকিৎসা করানোর মতো কোনো অর্থ তাদের কাছে নেই। আরও অন্তত ৩ লাখ টাকা লাগবে রুবেলের চিকিৎসা করাতে। তাই হৃদয়বান মানুষদের কাছে সহায়তা চেয়েছেন তিনি।  

সাহায্য পাঠাতে চাইলে :

০১৯৩১৬৪৫২০০ (বিকাশ, পারসোনাল), ০১৭২৭৩৭৯৩৩৬ (নগদ ও বিকাশ, পারসোনাল), ব্যাংক হিসাব নম্বর : ২২৫৫১০১০৩৩৭৮৪, পূবালী ব্যাংক তালতলা বাজার শাখা, ময়মনসিংহ।

advertisement
Evaly
advertisement