advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

ঝুলন্ত তার কাটার অভিযান থামল নভেম্বর পর্যন্ত

নিজস্ব প্রতিবেদক
১৯ অক্টোবর ২০২০ ০০:০০ | আপডেট: ১৮ অক্টোবর ২০২০ ২৩:৩৮
advertisement

ইন্টারনেট ও ক্যাবল টিভির ঝুলন্ত তার মাটির নিচে প্রতিস্থাপনে নভেম্বর পর্যন্ত সময় বেঁধে দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। এ সময় তার অপসারণের অভিযান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সংস্থাটি। গতকাল ঢাকা দক্ষিণের নগরভবনে মেয়র শেখ ফজলে নূর তাপসের সঙ্গে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি) ও কেবল অপারেটর্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) নেতাদের বৈঠকে এ সমঝোতা হয়।

বিকল্প ব্যবস্থা না করে তার অপসারণের কাজ বন্ধ না করলে গতকাল থেকে প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত সারাদেশে ইন্টারনেট ও ক্যাবল টিভি

সেবা বন্ধের ঘোষণা ছিল কোয়াব ও আইএসপিএবি। এ পরিস্থিতিতে শনিবার বিকালে আইএসপিএবির নেতাদের সঙ্গে বৈঠক করেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জাব্বার এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমদ পলক। সেই বৈঠকে মন্ত্রীর আশ্বাস মেলার পর ‘আপাতত’ কর্মসূচি স্থগিত করার কথা জানিয়েছিলেন আইএসপিএবি সভাপতি আবদুল হাকিম। আর গতকাল দক্ষিণের মেয়রের সঙ্গে তাদের বৈঠকের পর সমঝোতার ঘোষণা আসে।

বৈঠকের পর এক ব্রিফিংয়ে মেয়র তাপস বলেন, তারের জঞ্জাল থেকে ঢাকা শহরকে মুক্ত করতে চাই। বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, তারা নিজ খরচে মাটির নিচ দিয়ে তারের সংযোগ নেবেন এবং সঙ্গে সঙ্গে ওপরে ঝুলন্ত তার কেটে দেবেন আগামী নভেম্বরের মধ্যেই। ধানমন্ডি এলাকা থেকে এ কার্যক্রম শুরু হবে। তাদের এ কাজে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন সর্বাত্মক সহযোগিতা করবে।

এ সময় অন্যদের মধ্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এবিএম আমিন উল্লাহ নুরী, প্রধান রাজস্ব কর্মকর্তা আরিফুল হক, কোয়াবের প্রতিষ্ঠাতা সভাপতি এসএম আনোয়ার পারভেজ, আইএসপিএবির সাধারণ সম্পাদক এমদাদুল হক বৈঠকে উপস্থিত ছিলেন।

advertisement
Evaly
advertisement