advertisement
advertisement
advertisement
advertisement

দেড় লাখ পাউন্ডে সংসার চলে না বরিস জনসনের!

অনলাইন ডেস্ক
২০ অক্টোবর ২০২০ ১০:৩৩ | আপডেট: ২০ অক্টোবর ২০২০ ১২:১১
বরিস জনসন
advertisement

বছরে দেড় লাখ পাউন্ড বেতন পাওয়ার পরও সংসার চলে না ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের! তাই এ পদ থেকে পদত্যাগের চিন্তাভাবনা করছেন তিনি। দ্য নিউ ইউরোপিয়া, মিররসহ বেশ কয়েকটি আন্তর্জাতিক গণমাধ্যম এ খবর ফলাও করে প্রকাশ করেছে।

প্রতিবেদনগুলোর প্রায় প্রত্যেকটিতেই বলা হয়েছে, ঘনিষ্ট মহলে প্রধানমন্ত্রীর পদ ছেড়ে দেওয়ার চিন্তা করছেন বলে জানিয়েছেন বরিস। এর কারণ, তিনি যে বেতন পান তাতে তার সংসার চলে না। প্রধানমন্ত্রী না থাকলে তিনি আরও বেশি অর্থ উপার্জন করতে পারতেন।

বছরে বর্তমানে দেড় লাখ পাউন্ড বেতন পেলেও আগে তার আয় ছিল আরও বেশি। একটি পত্রিকায় কলাম লিখেই তিনি বছরে আয় করতেন ২ লাখ ৭৫ হাজার পাউন্ড। এছাড়া মাসে দুটি সেমিনারে বক্তৃতা দিয়ে তিনি আয় করতেন ১ লাখ ৬০ হাজার পাউন্ডের কাছাকাছি।

প্রতিবেদনগুলোতে আরও বলা হয়েছে, ছয় ছেলেমেয়ের পড়াশোনা, প্রাক্তন স্ত্রীকে খোরপোষ বাবদ প্রতি মাসে অনেক অর্থই খরচ করতে হয় বরিসের। যে কারণে প্রধানমন্ত্রীর পদ থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিতে চলেছেন তিনি। তবে এখনই নয়।

ব্রেক্সিট সম্পর্কিত সমস্যাগুলোর সমাধান এবং করোনাভাইরাস পরিস্থিতি দূর হওয়ার পর সিদ্ধান্ত নেবেন ব্রিটিশ প্রধানমন্ত্রী।

ইংল্যান্ডের স্থানীয় গণমাধ্যমগুলোতে এ খবর প্রকাশিত হওয়ার পরপরই ব্রিটেনের পরবর্তী প্রধানমন্ত্রী হিসেবে ইতিমধ্যে উঠে আসছে ভারতীয় বংশোদ্ভুত ব্রিটেনের চ্যান্সেলর ঋষি সুনাকের নাম। বুকিদের কাছেও তিনি প্রত্যাশিত।

advertisement
Evaly
advertisement