advertisement
advertisement
advertisement
advertisement

সম্রাটের বিরুদ্ধে দুটি মামলা আমলে নিয়েছেন আদালত

আদালত প্রতিবেদক
২০ অক্টোবর ২০২০ ১২:১৯ | আপডেট: ২০ অক্টোবর ২০২০ ১৪:০৭
পুরোনো ছবি
advertisement

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ক্যাসিনো সম্রাট খ্যাত ইসমাইল চৌধুরী সম্রাটকে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে হাজির করা হয়েছে। তার বিরুদ্ধে করা অস্ত্র ও মাদক আইনের দুটি মামলায় চার্জশিট আমলে নিয়েছেন আদালত। আগামী ৩০ নভেম্বর চার্জ শুনানি হবে। এ ছাড়া সম্রাটের জামিন আবেদন সংক্রান্তে আদেশ পরে দেওয়া হবে বলেও জানান আদালত।

আজ মঙ্গলবার সকাল ১০টায় সম্রাটকে আদালতে হাজির করা হয়। এরপর তাকে নেওয়া হয় আদালতের হাজতখানায়। আজ তার বিরুদ্ধে মাদক ও অস্ত্র মামলায় চার্জশিট গ্রহণের জন্য দিন ধার্য ছিল।

সম্রাটকে আনার খবরে ঢাকা মহানগর দায়রা জজ আদালত এলাকায় তার অনুসারী নেতাকর্মীতে ভরে যায়। তারা সম্রাটের নিঃশর্ত মুক্তির দাবিতে সমাবেশ করছে। নেতাকর্মীদের হাতে বিভিন্নধরনের প্ল্যাকার্ড দেখা গেছে। এ ছাড়া আদালত প্রাঙ্গণে সম্রাট ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সংযুক্ত পোস্টার সাঁটানো হয়েছে। সম্রাটের মুক্তির জন্য নেতাকর্মীদের স্লোগান দিতেও শোনা গেছে।

এর আগেও গত বছর ১৫ অক্টোবর বেলা ১১টা ৪০ মিনিটে সম্রাটকে আদালতে হাজির করার পর সিএমএম আদালতের সামনে অবস্থান নিয়েছিলেন যুবলীগের নেতাকর্মীরা। সেবারও তারা সম্রাটের নিঃশর্ত মুক্তির দাবিতে স্লোগান দেন। যুবলীগের নেতাকর্মীরা ‘মুক্তি চাই, মুক্তি চাই সম্রাট ভাইয়ের মুক্তি চাই’, ‘রাজপথের সম্রাটের নিঃশর্ত মুক্তি চাই’—এমন নানা স্লোগান দেন। পরে তাদের গেটের বাইরে রেখে গেট আটকে দেওয়া হয়।

ওইদিন সকালে সিএমএম আদালত চত্বরে সম্রাটের মুক্তি পরিষদ সংগঠন থেকে সম্রাটের মুক্তির দাবিতে পোস্টার লাগানো হয়। পোস্টারে লেখা হয়, ‘সম্রাট খুবই অসুস্থ। মানবতার জননী তাকে বাঁচান। মাননীয় প্রধানমন্ত্রী, রাষ্ট্রনায়ক শেখ হাসিনার তৃণমূলের পরীক্ষিত কর্মী ঢাকার রাজপথের সাহসী বীর ইসমাইল হোসেন সম্রাটের নিঃশর্ত মুক্তি চাই।’

advertisement
Evaly
advertisement