advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

দেশে করোনায় আরও ২৪ মৃত্যু শনাক্ত ১৫৪৫

নিজস্ব প্রতিবেদক
২২ অক্টোবর ২০২০ ০০:০০ | আপডেট: ২১ অক্টোবর ২০২০ ২২:৩৯
advertisement

দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় আরও ২৪ জনের মৃত্যুর হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়াল ৫ হাজার ৭২৩ জন। গতকাল বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ১১০টি ল্যাবে ১৪ হাজার ৮৬টি নমুনা পরীক্ষার করে ১ হাজার ৫৪৫ রোগী শনাক্ত হয়েছে। ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় রোগী শনাক্তের হার ১০ দশমিক ৯৭ শতাংশ। দেশে এ পর্যন্ত রোগী শনাক্ত হয়েছে ৩ লাখ ৯৩ হাজার ১৩১ জন। স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, ২৪ ঘণ্টায় মারা গেছেন ২৪ জন।

এর মধ্যে ১৯ জন পুরুষ এবং ৫ জন নারী। দেশে এ পর্যন্ত মারা গেছেন ৫ হাজার ৭২৩ জন। এর মধ্যে পুরুষ ৪ হাজার ৪০৪ জন যা মোট মৃত্যুর ৭৬ দশমিক ৯৫ শতাংশ এবং নারী ১ হাজার ৩১৯ জন, যা মোট মৃত্যুর ২৩ দশমিক ০৫ শতাংশ।

২৪ ঘণ্টায় মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের বেশি বয়সী ১৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৮ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২ জন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন রয়েছে। মৃতদের অঞ্চল বিশ্লেষণে দেখা যায়, ঢাকা বিভাগে ১৭ জন, চট্টগ্রামে ৩ জন, খুলনায় ১ জন ও রংপুরে ১ জন রয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৭০৪ জন। এর মধ্যে ঢাকা বিভাগে ১ হাজার ১০৯ জন, চট্টগ্রাম বিভাগে ১৮৩ জন, রংপুর ৪৩ জন, খুলনায় ১৩৬ জন, বরিশালে ৪৩ জন, রাজশাহীতে ১০৪ জন, সিলেট ৬৪ জন ও ময়মনসিংহে ২২ জন রয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, ২৪ ঘণ্টায় আইসোলেশনে যুক্ত হয়েছেন ১৫৫ জন এবং ছাড়া পেয়েছেন ২১৫ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ১৬৪ জন। ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন করা হয়েছে ৬২৪ জন এবং ছাড়া পেয়েছেন ৫৭০ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৩৯ হাজার ৮৮০ জন।

advertisement
Evaly
advertisement