advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

রাতে পাহাড় কাটতে গিয়ে ২ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার ও রামু প্রতিনিধি
২২ অক্টোবর ২০২০ ০০:০০ | আপডেট: ২১ অক্টোবর ২০২০ ২৩:০২
advertisement

কক্সবাজারের রামুতে রাতের আঁধারে পাহাড় কাটতে গিয়ে মাটির নিচে চাপা পড়ে দুই ব্যক্তির মৃত্যু হয়েছে। মঙ্গলবার গভীর রাতে উপজেলার কাউয়ারখোপ ইউনিয়নের লট উখিয়ারঘোনা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

মৃতরা হলেন লট উখিয়ারঘোনা এলাকর মৃত মোহাম্মদ কালুর ছেলে মুজিবুর রহমান (৪০) ও উখিয়ারঘোনা স্কুলপাড়া এলাকার মৃত মোহাম্মদ হাসানের ছেলে আলী আহাম্মদ (২৮)।

রামু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আজমিরুজ্জামান জানান, মৃতদেহগুলো ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে

প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে।

প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসীর ধারণা, তারা পাহাড় থেকে অবৈধভাবে প্রতি রাতে মাটি কাটতে যান। মঙ্গলবার রাতেও চার শ্রমিক ওই এলাকায় পাহাড়ের মাটি কাটতে যান। মাটি কাটার সময় বুধবার ভোরের দিকে পাহাড়ের একাংশ দুই শ্রমিকের ওপর ধসে পড়ে।

কাউয়ারখোপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহাম্মদ বলেন, ঘটনাটি আমি ভোরে শুনেছি। শোনামাত্রই রামু থানাকে অবগত করি। রামু থানার অফিসার ইনচার্জসহ আমরা ঘটনাস্থলে গিয়েছিলাম।

রামু থানার ওসি আরও বলেন, বুধবার ভোররাতে তারা পাহাড়ের মাটি কেটে ডাম্পারে (মিনি ট্রাক) ভর্তি করার সময় পাহাড় ধসে তাদের মৃত্যু হয়েছে বলে আমরা প্রাথমিকভাবে নিশ্চিত হয়েছি।

এদিকে খবর পেয়ে বুধবার সকালে ঘটনাস্থলে যান রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণয় চাকমা। তিনি দুজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, একটি চক্র প্রশাসনের চোখ ফাঁকি দিতে রাতের আঁধারে নির্বিচারে পাহাড় কাটছিল। কয়েক দিন আগেও তিনি এখানে পাহাড় কাটা বন্ধে অভিযান চালিয়েছিলেন।

advertisement
Evaly
advertisement