advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

ঠাকুরগাঁওয়ে মন্দির নিয়ে বিরোধ ১৪৪ ধারা

ঠাকুরগাঁও প্রতিনিধি
২২ অক্টোবর ২০২০ ০০:০০ | আপডেট: ২১ অক্টোবর ২০২০ ২৩:০৮
advertisement

ঠাকুরগাঁও সদর উপজেলার আউলিয়াপুর ইউনিয়নের মাদারগঞ্জ গ্রামের বিরোধপূর্ণ একটি মন্দিরে অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি করা হয়েছে। বুধবার বিকালে এ আদেশ জারি করে প্রশাসন।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন বলেন, বৃহস্পতিবার সকাল থেকে এ আদেশ কার্যকর করা হবে। পরবর্তী নির্দেশ দেওয়া না পর্যন্ত তা বলবৎ থাকবে।

আউলিয়াপুর ইউপি চেয়ারম্যান আতিকুর রহমান নজু জানান, ওই গ্রামের শ্রী শ্রী রশিক রায় জিউ মন্দিরের জমি নিয়ে হিন্দু ধর্মের দুই মতানুসারীদের মধ্যে দীর্ঘদিন ধরে জমির মালিকা দাবি করে বিরোধ চলছিল। এর জের ধরে ২০০৯ সালের ১৮ সেপ্টেম্বর রশিক রায় জিউ মন্দিরে দুর্গাপূজা নিয়ে ইসকনপন্থি এবং সাধারণ হিন্দুদের মধ্যে সংঘর্ষ ও হামলা হয়। ইসকনভক্তদের হামলায় ফুলবাবু (৩৫) নামে একজন নিহত হন। এর পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে উপজেলা প্রশাসন মন্দির সিলগালা করে কার্যক্রম পরিচালনার দায়িত্ব নেয়। এ থেকে ওই মন্দিরে পূজার সময় সংঘর্ষ বা অনাকাক্সিক্ষত ঘটনার আশঙ্কায় স্থানীয় প্রশাসন ১৪৪ ধারা জারি করে। এবারও একই পদক্ষেপ নেয় প্রশাসন। ঠাকুরগাঁও থানার ওসি তানভিরুল ইসলাম বলেন, স্থায়ীভাবে সমাধানের জন্য ইউএনও স্যার উদ্যোগ নিয়েছেন। এবার পূজা শেষ হলে দুপক্ষকে নিয়ে বসা হবে।

advertisement
Evaly
advertisement