advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

কারখানা, মার্কেট ও হাসপাতালে আগুন

নিজস্ব প্রতিবেদক
২২ অক্টোবর ২০২০ ০০:০০ | আপডেট: ২১ অক্টোবর ২০২০ ২৩:২০
advertisement

রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল এলাকায় এ্যাপেক্সের ফোম কারখানা এবং টায়ারের গুদামে ভয়াবহ অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। গতকাল ভোর সোয়া ৩টার দিকে সেখানে আগুন লাগে। ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট তিন ঘণ্টা কাজ করার পর আগুন নিয়ন্ত্রণে আসে। এদিকে গতকাল রাজধানীর নিউমার্কেট থানাধীন চাঁদনীচকের বলাকা মার্কেটে এবং মিরপুরের একটি শিশু হাসপাতালে অগ্নিকা-ের ঘটনা ঘটেছে।

ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুমের দায়িত্বরত কর্মকর্তা ফরহাদ হোসেন জানান, এ্যাপেক্সের কারখানায় আগুনের খবর পেয়ে ঘটনাস্থলে ফায়ার

সার্ভিসের ১২টি ইউনিট প্রায় তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থলে ফোম এবং টায়ারের গুদাম রয়েছে। ফোমের গুদাম থেকেই আগুন লেগেছে বলে ধারণা করা হচ্ছে। সেখানে বিপুল পরিমাণ বিপজ্জনক কেমিক্যাল মজুদ ছিল। ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণে অনুসন্ধান কার্যক্রম চলছে।

এদিকে রাজধানীর নিউমার্কেট থানাধীন চাঁদনীচকের বলাকা মার্কেটের নিচতলায় ক্রিসেন্ট নামে জুতার দোকানে গতকাল অগ্নিকা-ের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট সাড়ে তিন ঘণ্টার চেষ্টায় ৫টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিকভাবে জানাতে পারেননি ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের দায়িত্বরত কর্মকর্তা লিমা খানম।

গতকাল বিকাল সাড়ে ৪টার দিকে মিরপুরে ডা. এমআর খান শিশু হাসপাতালে আগুন লেগেছে। এতে কেউ দগ্ধ না হলেও আগুন লাগার খবরে হুড়োহুড়ি করে নামতে গিয়ে কয়েকজন আহত হয়েছেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

advertisement
Evaly
advertisement