advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

আইনজীবীদের সাড়া পায়নি ট্রাম্প শিবির

আন্তর্জাতিক ডেস্ক
২২ অক্টোবর ২০২০ ০০:০০ | আপডেট: ২১ অক্টোবর ২০২০ ২৩:৩০
advertisement

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের তহবিল দেওয়া আইনজীবীদের ব্যক্তিগত চাঁদার বড় অংশই গেছে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনের কাছে। রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প তেমন সাড়া পাননি। মার্কিন নির্বাচন কমিশনের কাছে জমা দেওয়া নথিতে এ তথ্য পাওয়া গেছে। খবর রয়টার্স।

ট্রাম্পের পুনর্নির্বাচনী প্রচারযজ্ঞের প্রতিনিধিত্ব করে লাখ লাখ ডলার কামানো প্রতিষ্ঠান জোনস ডে-র আইনজীবীরা পর্যন্ত বাইডেনের প্রচার কমিটিকে বেশি অর্থ দিয়েছে। প্রতিষ্ঠানটি বাইডেনকে দিয়েছে ৯০ হাজার মার্কিন ডলার আর সেখানে ট্রাম্প শিবিরকে দিয়েছে মাত্র ৫০ হাজার ডলার।

২০১৯ সালের ১ জানুয়ারি থেকে চলতি বছরের ৩১ আগস্ট পর্যন্ত আইনজীবীদের ব্যক্তিগত চাঁদা বিবেচনা করলে ডেমোক্র্যাট ও রিপাবলিকান শিবিরের মধ্যে ব্যাপক ব্যবধানের চিত্রই ফুটে উঠবে বলে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় নির্বাচন কমিশনের নথি বিশ্লেষণ করে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। ইতোমধ্যে বাইডেন শিবির আইনজীবীদের কাছ থেকে চাঁদা পেয়েছে প্রায় দুই কোটি ৯০ লাখ ডলার; অন্যদিকে তাদের কাছ থেকে ট্রাম্পশিবিরের হিসাবে যুক্ত হয়েছে ১৭ লাখ ৫০ হাজার ডলারেরও কম।

ট্রাম্পের প্রচারে থাকছেন না মেলানিয়া :

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী প্রচারে অংশ নেওয়ার কথা ছিল মেলানিয়া ট্রাম্পের কিন্তু সেই প্রচারে অংশ নিচ্ছেন না তিনি। গত মঙ্গলবার তার মুখপাত্র স্টিফানি গ্রিশাম এ কথা জানিয়েছেন। পুনর্নির্ধারিত সফর বাতিল করেছেন ফার্স্ট লেডি। দ্য গার্ডিয়ানের খবরে স্টিফারি গ্রিশামকে উদ্ধৃত করে বলা হয়েছে, ‘দীর্ঘস্থায়ী কাশি’ বন্ধ না হওয়ায় এখনো অসুস্থ বোধ করছেন তিনি। সে কারণেই প্রচার কর্মসূচিতে অংশ নিতে পারছেন না। গ্রিশাম জানান, ‘মেলানিয়া কোভিড-১৯ থেকে আরোগ্য লাভের পর থেকে প্রতিদিন স্বস্তি অনুভব করছেন। তবে দীর্ঘস্থায়ী কাশি থাকায় তিনি আজ নির্বাচনী সফর করবেন না।’

advertisement
Evaly
advertisement