advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

জেলেদের হামলায় মৎস্য কর্মকর্তাসহ আহত ৩

বরিশাল প্রতিনিধি
২২ অক্টোবর ২০২০ ০০:০০ | আপডেট: ২১ অক্টোবর ২০২০ ২৩:৪৯
advertisement

বরিশালে মা ইলিশ রক্ষায় অভিযান চালাতে গিয়ে জেলেদের হামলার শিকার হয়েছেন উপজেলা প্রশাসন ও মৎস্য বিভাগের কর্মকর্তারা। এতে মৎস্য কর্মকর্তা ও দুই পুলিশ সদস্য আহত হয়েছেন বলে জানা গেছে। গত মঙ্গলবার রাত ১০টার দিকে সদর উপজেলার চন্দ্রমোহন ইউনিয়নের একটি খালে এ ঘটনা ঘটে। খবর পেয়ে মহানগরীর বন্দর থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তবে হামলাকারী কাউকে আটক করতে পারেনি।

বন্দর থানার ওসি মো. আনোয়ার হোসেন জানান, প্রজনন মৌসুমে মা ইলিশ রক্ষায় সরকারি নিষেধাজ্ঞা রক্ষায় মঙ্গলবার রাত ১০টার দিকে উপজেলা প্রশাসনের উদ্যোগে চন্দ্রমোহন ইউনিয়নে অভিযান পরিচালনা করা হয়। এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনিবুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) মো. মেহেদী হাসান ও সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সঞ্জীব সন্যামতসহ থানা পুলিশের একটি টিম উপস্থিত ছিলেন।

ওসি আরও জানান, অভিযানিক টিম নদীপথে স্পিডবোটে ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের একটি খালের মধ্যে অবৈধ কারেন্ট জাল উদ্ধার অভিযান পরিচালনার জন্য ঘটনাস্থলে উপস্থিত হয়। বিষয়টি জানতে পেরে এলাকার জেলেরা রাস্তার ওপর অবস্থান নিয়ে স্পিডবোট লক্ষ্য করে অতর্কিতভাবে ইটপাটকেল নিক্ষেপ করে।

ইটপাটকেলের আঘাতে উপজেলা মৎস্য কর্মকর্তা সঞ্জীব সন্যামত ও পুলিশের দুই সদস্য আহত হন। আত্মরক্ষার্থে তারা দ্রুত ঘটনাস্থল ত্যাগ করেন।

বরিশাল সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. মুনিবুর রহমান বলেন, এ ঘটনায় মৎস্য বিভাগ থেকে আইনি পদক্ষেপ নেওয়া হবে।

advertisement
Evaly
advertisement