advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

রাজৈরে এবার দুর্গাপূজা হবে ২৪৪ ম-পে

রাজৈর প্রতিনিধি
২২ অক্টোবর ২০২০ ০০:০০ | আপডেট: ২১ অক্টোবর ২০২০ ২৩:৪৯
advertisement

মাদারীপুরের চারটি উপজেলার মধ্যে এ বছর রাজৈরে সর্বাধিক ২৪৪টি পূজাম-পে চলছে প্রতিমা শিল্পীদের রঙ-তুলির আঁচড় ও সাজসজ্জা। দম ফেলার ফুরসত নেই এসব প্রতিমা গড়ার কারিগরদের।

রাজৈর উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সুশীল কুমার সরকার বলেন, এ বছর করোনার কারণে কেন্দ্রীয় কমিটির ২৬ দফা নির্দেশনা মেনে পূজা অনুষ্ঠিত হবে। পাশাপাশি সরকারি নির্দেশনা মেনে মায়ের আরাধনা করার আহ্বান জানানো হচ্ছে। সরকার প্রতিটি ম-পে পূজা বা প্রতিমা দর্শনে আসা দর্শনার্থীদের মাঝে প্রসাদ বিতরণের জন্য ৫০০ কেজি করে চাল বরাদ্দ দিয়েছে। পাশাপাশি সংসদ সদস্য শাজাহান খান ম-পপ্রতি ৫০০ টাকা বিতরণ করেছেন।

রাজৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আনিসউজ্জামান জানান, দুর্গাপূজা শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সকল প্রকার প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে পূজা ম-পগুলোতে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। কোনো অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে তার জন্য ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

মাদারীপুর পুলিশ সুপার মাহবুব হাসান জানান, দুর্গাপূজা নির্বিঘœ করতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। ম-পগুলোতে যাতে কেউ বিশৃঙ্খলা ঘটাতে না পারে তার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর মোবাইল টিম সার্বক্ষণিক কাজ করবে।

advertisement
Evaly
advertisement