advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

পূজার গান

তারেক আনন্দ
২২ অক্টোবর ২০২০ ০০:০০ | আপডেট: ২২ অক্টোবর ২০২০ ০০:২৮
advertisement

শারদীয় দুর্গোৎসব উপলক্ষে প্রকাশ হচ্ছে বেশ কিছু গান। কিছু গানের খবরই উঠে এসেছে এ লেখায়। লিখেছেনÑ তারেক আনন্দ

আমার মা

সমরজিৎ রায়ের কণ্ঠে প্রকাশ হয়েছে ‘আমার মা’ শিরোনামের নতুন গান। মিউজিক ভিডিও নির্মিত হয়েছে পূজাম-পেই। সমরজিৎ বলেন, উৎসব নিয়ে ভিন্নধর্মী ও সর্বজনীন কিছু করার চেষ্টা থেকেই এ গান। নিজের ইউটিউব চ্যানেলেই প্রকাশ করেছেন গানটি। গানে মডেল হিসেবে দেখা যাবে শিল্পীর মা-বাবাকে।

দশভুজা

‘দশভুজা’ শিরোনামে তৈরি হলো নতুন গান। গানটি লিখেছেন প্রসেনজিৎ ওঝা। সুর-সংগীত করেছেন শোভন রায়। এতে কণ্ঠ দিয়েছেন সন্দীপন স্যান্ডি, অবন্তী সিঁথি, পিজিত মহাজন ও মৃদুলা সমদ্দার। এর ভিডিও নির্মাণ করেছেন সৌমিত্র ঘোষ ইমন। কণ্ঠশিল্পীরা ছাড়াও মডেল হিসেবে থাকছে এক ডজন তরুণ মুখ। গানটি প্রকাশ করছে প্রোটিউনের ইউটিউব চ্যানেল।

মা এল

পুলক অধিকারীর কণ্ঠে প্রকাশ হয়েছে ‘মা এল’ গানের মিউজিক ভিডিও। এটি তার গাওয়া প্রথম পূজার গান। পুলক তার নিজস্ব ইউটিউব চ্যানেলই প্রকাশ করেছে গানটি। গানটির দৃশ্য ধারণ করা হয়েছে রমনা কালী মন্দিরে।

দুর্গতিনাশিনী

হৈমন্তী রক্ষিত দাশের কণ্ঠে প্রকাশ হয়েছে ‘দুর্গতিনাশিনী’ গানের মিউজিক ভিডিও। ডি সেন্টুর কথায় সুর করেছেন উজ্জল সিনহা। হৈমন্তীর আরেক গান ‘পুজো এলো’। প্রসেনজিৎ ম-লের কথায় সুর ও সংগীতায়োজন করেছেন আপন খান এবং এমএমপি রনি। এটি প্রকাশ করবে ডিপি মিউজিক স্টেশন। হৈমন্তী জানান, দুটি গানের দৃশ্যধারণ করা হয়েছে রমনা কালীমন্দিরে। ভিডিও দুটি নির্মাণ করেছেন সৌমিত্র ঘোষ ইমন। আশা করছি গান দুটি ভালো লাগবে শ্রোতাদের।

এসো গো মা তুমি আলো হাতে

আঁধার নেমে আসা এ জগতে/এসো গো মা তুমি আলো হাতে...। সুমন সাহার কথায় ‘এসো গো মা তুমি আলো হাতে’ গানে কণ্ঠ দিয়েছেন ৮ জন কণ্ঠশিল্পী। তারা হলেন অলক কুমার দাস, অলক কুমার সেন, চম্পা বণিক, দেবলীনা সুর, সন্দীপন দাস, হৈমন্তী রক্ষিত দাস, অপূর্ব অপু, অবন্তী সিঁথি, মন্টি সিনহা। গানটির সংগীত পরিচালনা করেছেন ফোয়াদ নাসের বাবু। জানা যায়, গানটি বাংলাদেশ টেলিভিশনের পূজার অনুষ্ঠানে প্রচার হবে।

অঞ্জলি তব চরণে

অধরা ক্রিয়েশন থেকে প্রকাশ হচ্ছে ‘অঞ্জলি তব চরণে’ গানের মিউজিক ভিডিও। অধরা জাহানের কথায় গানটির সুর করেছেন কে ডি উজ্জল। কণ্ঠ দিয়েছেন সন্দীপন স্যানডি, চম্পা বণিক, কিশোর দাস, অপু আমান, সিথি সাহা, কে ডি উজ্জল, মারলিন ও অনন্যা আচার্য্য।

সোনার আলোয়

জাগে প্রাণ

লেজার ভিশনের ব্যানারে প্রকাশ হচ্ছে মুক্তা মজুমদারের কণ্ঠে ‘সোনার আলোয় জাগে প্রাণ’ গানের মিউজিক ভিডিও। গানের কথা ও সুর করেছেন জয়ন্ত সরকার।

advertisement
Evaly
advertisement