advertisement
advertisement
advertisement
advertisement

দেশে ফিরছেন না পি কে হালদার

নিজস্ব প্রতিবেদক
২৪ অক্টোবর ২০২০ ১৯:৫৬ | আপডেট: ২৫ অক্টোবর ২০২০ ০০:২৮
বিদেশে পলাতক পি কে হালদার
advertisement

৩ হাজার ৬০০ কোটি টাকা পাচারের অভিযোগ নিয়ে বিদেশে পলাতক প্রশান্ত কুমার হালদার (পি কে হালদার) দেশে আসছেন না। আগামীকাল রোববার সকালে আমিরাত এয়ার লাইন্সের একটি বিমানে দেশে আসার কথা ছিল তার। আজ শনিবার তার প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্স সার্ভিস লিমিটেডের (আইএলএফএসএল) আইনজীবী ই-মেইল করে অ্যাটর্নি জেনারেলেরে কার্যালয় ও দুর্নীতি দমন কমিশনকে এ কথা জানিয়েছেন।

বিষ্যটি নিশ্চিত করেছেন দুদকের আইনজীবী খুরশিদ আলম খান। তিনি বলেন, ‘ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্স সার্ভিস লিমিটেডের (আইএলএফএসএল) আইনজীবী মাহফুজুর রহমান মিলন আমাকে জানিয়েছেন, পি কে হালদার অসুস্থতার কারণে আগামীকাল দেশে আসছেন না। ই-মেইলের মাধ্যমে পি কে হালদার ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্স সার্ভিস লিমিটেডের এমডিকে বিষয়টি নিশ্চিত করেছেন। সেই ই-মেইল আমার কাছেও ফরওয়ার্ড করা হয়েছে।’

এর আগে আত্মসাতের টাকা উদ্ধার করে দিতে দেশে ফেরার নিশ্চয়তা চেয়েছিলেন পি কে হালদার। দেশে ফিরে আদালতের হেফাজতে থাকার অনুমতি চেয়ে পি কে হালদারের পক্ষে হাইকোর্টে আবেদন করে ইন্টারন্যাশনাল লিজিং কোম্পানি (আইএলএফএসএল)।

সেই আবেদনের শুনানি শেষে গত বুধবার পি কে হালদারকে দেশে ফেরার অনুমতি দিয়ে বিমানবন্দর থেকেই তাকে গ্রেপ্তারে আইনশৃঙখলা বাহিনীকে নির্দেশ দেন হাইকোর্ট।

প্রসঙ্গত, ইন্টারন্যাশনাল লিজিং থেকেই ১ হাজার ৫০০ কোটি টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে পিকে হালদারের বিরুদ্ধে। এ ছাড়া সব মিলিয়ে প্রায় ৩ হাজার ৫০০ কোটি টাকা তিনি আত্মসাৎ করেছেন বলে বিভিন্ন গণমাধ্যমে একের পর এক সংবাদ প্রকাশিত হয়। এ সময় গোপনে কানাডায় পাড়ি জমান তিনি। এরপর দীর্ঘদিন সেখানে অবস্থান শেষে পিকে হালদার দেশে ফিরতে চান।

সেই আবেদনে বলা হয়, পিকে হালদার দেশে ফেরার জন্য নিরাপত্তা চান। বিনিয়োগকারীদের অর্থ পরিশোধ করতেই তার এই উদ্যোগ বলে আবেদনে উল্লেখ করা হয়।

advertisement
Evaly
advertisement