advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

রাবির সাবেক ছাত্র খুন হলেন সাভারে

ক্যাম্পাসে প্রতিবাদ

রাবি প্রতিবেদক
২৫ অক্টোবর ২০২০ ০০:০০ | আপডেট: ২৫ অক্টোবর ২০২০ ০০:২৬
advertisement

ছিনতাইকারীদের ছুরিকাঘাতে সাভারে খুন হয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সাবেক শিক্ষার্থী মুস্তাফিজুর রহমান (২৮)। গতকাল শনিবার ভোরে রাজশাহী থেকে আসা দূরপাল্লার বাস থেকে শিমুলতলা এলাকায় নামামাত্র ছিনতাইকারীদের কবলে পড়েন তিনি। উপর্যুপরি ছুরিকাঘাত করে তার সঙ্গে থাকা ব্যাগটি নিয়ে যায় দুর্বৃত্তরা। আর মুস্তাফিজ ঘটনাস্থলেই প্রাণ হারান। এর প্রতিবাদে গতকাল বিকালে রাবি ক্যাম্পাসে মানববন্ধন করে হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানান শিক্ষার্থীরা।

স্থানীয়রা জানায়, ভোরের দিকে সিআরপি সড়কে এক যুবককে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখে উপস্থিত লোকজন জাতীয় জরুরি সেবা ট্রিপল নাইনে ফোন দেন। পুলিশ ঘটনাস্থলে গিয়ে ওই যুবকের লাশ উদ্ধার করে। তার কিছু দূরেই পাওয়া যায় সবজিভর্তি একটি বস্তা, ব্যাংকের এটিএম কার্ড ও রাবির দর্শন বিভাগের একটি পরিচয়পত্র। পরে সেই পরিচয়পত্রের সূত্র ধরেই মুস্তাফিজের পরিচয় শনাক্ত করে পুলিশ।

জানা যায়, নিহত মুস্তাফিজুর রহমান বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের ছাত্র ছিলেন। স্নাতকোত্তর শেষ করেন ২০১৯ সালে। বর্তমানে সাভারে গ্লোরিয়াস ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের প্রশাসনিক ও হিসাবরক্ষণ কর্মকর্তা হিসেবে চাকরি করতেন। থাকতেন সাভারের ডগরমোড়া এলাকায়। গ্লোরিয়াস ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ জুবায়ের হাসান জানান, মোস্তাফিজ এক বছর আগে এ শিক্ষা প্রতিষ্ঠানে প্রশাসনিক কর্মকর্তা হিসেবে যোগ দেন। তিন দিন ছুটি শেষে গ্রামের বাড়ি রাজশাহী থেকে শনিবার স্কুলে যোগদানের কথা ছিল তার।

সাভার মডেল থানার উপপরিদর্শক তারিকুল ইসলাম জানান, মহাসড়ক থেকে সিআরপি যাওয়ার শাখা সড়কে শনিবার সকালে রক্তাক্ত যুবকের মরদেহ পড়েছিল। তার বুকে আঘাতের চিহ্ন। লাশের কাছেই পড়ে থাকা ব্যাংকের এটিএম কার্ড, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পরিচয়পত্র এবং সবজিভর্তি একটি বস্তা পাওয়া যায়। সেই পরিচয়পত্রের সূত্র ধরেই নিহতের পরিচয় নিশ্চিত হওয়া গেছে।

এদিকে শিমুলতলার একটি দোকানের সিসি ক্যামেরায় দেখা যায়, তিন ছিনতাইকারী একটি ব্যাগ নিয়ে হন্তদন্ত হয়ে পূর্ব দিকে পালিয়ে যাচ্ছে। স্থানীয়দের দাবি, এর আগেও শিমুলতলায় ছিনতাইকারীদের হাতে ব্যবসায়ীসহ একাধিক ব্যক্তি প্রাণ হারিয়েছেন। পুলিশের ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআই ঘটনার তদন্তে নেমেছে বলে জানিয়েছেন সাভার মডেল থানার ওসি এএফএম সায়েদ।

ক্যাম্পাসে প্রতিবাদী মানববন্ধন : প্রাক্তন শিক্ষার্থী মোস্তাফিজুর রহমান হত্যার প্রতিবাদে মানববন্ধন করেছেন বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা। গতকাল বিকাল ৩টায় প্রধান ফটকে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা এ কর্মসূচির আয়োজন করেন। হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তারের দাবি করে শিক্ষার্থীরা বলেন, আমরা কোথাও নিরাপদ নই। একজন ছাত্র হিসেবে নয়, মানুষ হিসেবেও আমাদের কোনো নিরাপত্তা নেই।

advertisement
Evaly
advertisement