advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

জালনোট চক্রের মূলহোতাসহ গ্রেপ্তার ৬

নিজস্ব প্রতিবেদক
২৫ অক্টোবর ২০২০ ০০:০০ | আপডেট: ২৫ অক্টোবর ২০২০ ০০:২৬
advertisement

জাল টাকা তৈরির একটি চক্রের মূলহোতা কাজী মাসুদ পারভেজকে পাঁচ সহযোগীসহ গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)। সহযোগীরা হলো- মামুন, শিমু, রুহুল আলম, সোহেল রানা ও নাজমুল হক। গত শুক্রবার রাজধানীর কোতোয়ালি, আদাবর থানাসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৫৮ লাখ ৭০ হাজার জাল টাকা, ১১৩টি জাল ডলার ও জাল নোট তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়।

গতকাল শনিবার দুপুরে ডিবির অতিরিক্ত পুলিশ কমিশনার একেএম হাফিজ আক্তার সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান। তিনি বলেন, যে কোনো বড় উৎসবকে কেন্দ্র করে এই চক্র বাজারে বেশি পরিমাণ জাল টাকা ছাড়ত। চলতি মাসে আমরা জাল টাকা তৈরির তিনটি চক্রের বিরুদ্ধে অভিযান চালিয়েছি। তাদের দেওয়া তথ্যমতে গত শুক্রবার এদের গ্রেপ্তার করা হয়। চক্রের মাস্টারমাইন্ড কাজী মাসুদ পারভেজের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। সে এর আগেও গ্রেপ্তার হয়েছে। বারবার গ্রেপ্তার হয়ে বের হয়ে এসেছে। আমরা তার বিরুদ্ধে স্পেশাল অ্যাক্টে মামলা করব যেন সে সহজে বের হয়ে আসতে না পারে।

হাফিজ আক্তার বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তাররা জানায়, তারা পাঁচ-ছয় বছর ধরে পরস্পরের যোগসাজশে জাল নোট প্রস্তুত করে খুচরা ও পাইকারি দরে বিক্রি করছে। তারা বড় কোনো উৎসব, যেমন ঈদ, দুর্গাপূজা ইত্যাদি অনুষ্ঠানকে টার্গেট করে ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় তাদের সহযোগীদের মাধ্যমে জাল টাকা সরবরাহ করে এবং বিক্রি করে। এক লাখ টাকার জাল নোট তারা ২০ হাজার টাকায় বিক্রি করে।

advertisement
Evaly
advertisement