advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

সংগ্রাম করে ন্যায় প্রতিষ্ঠা করতে হবে -মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক
২৫ অক্টোবর ২০২০ ০০:০০ | আপডেট: ২৫ অক্টোবর ২০২০ ০০:২৬
advertisement

ঢাকেশ্বরী কেন্দ্রীয় পূজাম-পে গিয়ে হিন্দু ধর্মাবলম্বীদের শারদীয় শুভেচ্ছা জানিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেবীদুর্গা পৃথিবীতে অসুরকে পরাজিত করতে আবির্ভূত হয়েছিলেন। তিনি অন্যায়ের বিরুদ্ধে দাঁড়িয়েছিলেন অসত্যকে দূর করে সত্যকে প্রতিষ্ঠা করতে। এখনো সেই অন্যায়, অসত্য, অসুন্দরের বিরুদ্ধে সংগ্রাম করে লড়াই করে আমাদের ন্যায় ও সুন্দরকে প্রতিষ্ঠা করতে হবে।

গতকাল শনিবার বিকালে পূজাম-প পরিদর্শন করে দলের পক্ষ থেকে তিনি শুভেচ্ছা জানান। এ সময় তার সঙ্গে ছিলেন বিএনপি নেতা হাবিব-উন নবী খান সোহেল, গৌতম চক্রবর্তী, ইশরাক হোসেন, অমলেন্দু দাশ অপু প্রমুখ।

মির্জা ফখরুল বলেন, বিএনপির পক্ষ থেকে আপনাদের শারদীয় শুভেচ্ছা জানাতে এখানে এসেছি। আমরা জানি, এবার কোভিড ১৯-এর জন্য আপনাদের অনেক বিধিনিষেধের মধ্য দিয়ে এই পূজা পালন করতে হচ্ছে। তাই শারদীয় উৎসবের অনেক কিছুই আপনারা পালন করতে পারছেন না।

তিনি আরও বলেন, আমরা আপনাদের সঙ্গে একাত্মতা ঘোষণা করছি। এই কথা বলতে চাই, বাংলাদেশের মানুষ অসাম্প্রদায়িক মানুষ। বাংলাদেশে হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিস্টান আমরা সবাই এক সঙ্গে বাস করছি। ১৯৭১ সালে যে গণতন্ত্রের চেতনা সেই চেতনাকে ধারণ করে আমরা এদেশে বাস করছি।

ঢাকেশ্বরী কেন্দ্রীয় পূজাম-পে পৌঁছলে মহানগর সার্বজনীন পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক কিশোর রঞ্জন মন্ডল, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সাবেক নেতা তাপস কুমার পাল, কাজল দেবনাথসহ পূজা উদযাপন কমিটির নেতারা বিএনপি মহাসচিবকে স্বাগত জানান। পরে বিএনপি মহাসচিব নেতৃবৃন্দকে নিয়ে দুর্গাদেবীর প্রতিমার কাছে কিছু সময় অবস্থান করেন। তিনি ভক্ত-পুণ্যার্থীদেরও শারদীয় শুভেচ্ছা জানান।

advertisement
Evaly
advertisement