advertisement
advertisement
advertisement
advertisement

দেশে করোনায় আরও ২৩ মৃত্যু শনাক্ত ১৩০৮

নিজস্ব প্রতিবেদক
২৬ অক্টোবর ২০২০ ০০:০০ | আপডেট: ২৫ অক্টোবর ২০২০ ২২:২৬
advertisement

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২৩ জন। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়াল ৫ হাজার ৮০৩ জনে। একই সময়ে নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে ১ হাজার ৩০৮ জন। এ নিয়ে মোট শনাক্তকৃত করোনার রোগীর সংখ্যা ৩ লাখ ৯৮ হাজার ৮১৫ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৫৪৪ জন, এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ লাখ ১৫ হাজার ১০৭ জন। গতকাল রবিবার স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে

১১ হাজার ৭৫৭টি এবং পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ১০৩টি। এসব নমুনা পরীক্ষায় রোগী শনাক্ত হয়েছে ১ হাজার ৩০৮ জন। দেশে এখন পর্যন্ত ২২ লাখ ৫৭ হাজার ৫৮৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। করোনায় নমুনা পরীক্ষা রোগী শনাক্তের হার ১৭ দশমিক ৬৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হর ৭৯ দশমিক ০১ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশে করোনায় আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় মারা গেছেন ২৩ জন। এর মধ্যে পুরুষ ১৯ জন ও নারী ৪ জন। ২৪ ঘণ্টায় মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের বেশি বয়সী ১৬ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৩০ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৩ জন এবং ৩১ থেকে ৪১ জনের মধ্যে ১ জন রয়েছে। মৃতদের অঞ্চল বিশ্লেষণে দেখা যায়, ঢাকা বিভাগে ১৯ জন, চট্টগ্রাম বিভাগে ১ জন, রাজশাহী বিভাগে ১ জন, খুলনা বিভাগে ১ জন ও রংপুর বিভাগে ১ জন রয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৫৪৪ জন। এর মধ্যে ঢাকা বিভাগে ৯৮২ জন, চট্টগ্রাম বিভাগে ২১১ জন, রংপুরে ১৬ জন, খুলনায় ১৪৫ জন, বরিশালে ২৮ জন, রাজশাহীতে ৪১ জন, সিলেট ১০৫ জন ও ময়মনসিংহে ১৬ জন রয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, ২৪ ঘণ্টায় আইসোলেশনে যুক্ত হয়েছেন ১২১ জন এবং ছাড়া পেয়েছেন ১৩৭ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ১০৪ জন। ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন করা হয়েছে ৫৭৪ জন এবং ছাড়া পেয়েছেন ৬৭৩ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৩৯ হাজার ৭৩১ জন।

advertisement
Evaly
advertisement