advertisement
advertisement
advertisement
advertisement

রায়হানের হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে নিউইয়র্কে মানববন্ধন

কৌশলী ইমা,নিউইয়র্ক
২৬ অক্টোবর ২০২০ ১৫:২১ | আপডেট: ২৬ অক্টোবর ২০২০ ১৫:২২
advertisement

সিলেটের বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নির্যাতনে রায়হান আহমেদের মৃত্যুর ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের দাবিতে নিউইয়র্কে মানববন্ধন-সমাবেশ করেছেন প্রবাসীরা। গতকাল রোববার সিলেট সদর থানা সমিতির উদ্যোগে নিউইয়র্কের জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজায় মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, সিলেটে পুলিশ ফাঁড়িতে নির্যাতন করে যেভাবে রায়হানকে যে হত্যা করা হয়েছে, এটা কোনো স্বাধীন দেশের চিত্র হতে পারে না। তারা হত্যাকারীদের অনতিবিলম্বে গ্রেপ্তার করে দ্রুত বিচার করার দাবি জানান।

সংগঠনের সভাপতি আব্দুল মালেক খান লায়েকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দুরুদ মিয়া রনেলের সঞ্চালনায় বক্তব্য রাখেন সংগঠনের সাবেক সভাপতি মামুন আহমেদ, মাহবুবুর রহমান, সংগঠনের সিনিয়র সহ সভাপতি শাহনেয়াজ কোরেশি, সহ সভাপতি মুকুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদসহ আরও অনেকে।

উল্লেখ্য, গত ১০ অক্টোবর রাতে রায়হান আহমেদ নামের এক যুবককে আটক করে সিলেটের বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নেওয়া হয়। অভিযোগ উঠেছে, ওই রাতে ফাঁড়িতে তার ওপর নির্যাতন চালায় পুলিশ। পরে সিলেট ওসমানী হাসপাতালে নিলে তিনি মারা যান।

এ ঘটনায় গত ১১ অক্টোবর রাতে সিলেট কোতোয়ালি থানায় হত্যা মামলা করেন রায়হানের স্ত্রী তাহমিনা আক্তার তান্নি। এ মামলার তদন্তভার দেওয়া হয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই)।

advertisement
Evaly
advertisement