advertisement
advertisement
advertisement
advertisement

জামিন পেলেন কবি ও নির্মাতা টোকন ঠাকুর

নিজস্ব প্রতিবেদক
২৬ অক্টোবর ২০২০ ১৭:১৭ | আপডেট: ২৬ অক্টোবর ২০২০ ১৭:২২
কবি ও নির্মাতা টোকন ঠাকুর। পুরোনো ছবি
advertisement

সরকারি অর্থ আত্মসাতের অভিযোগে দায়ের করা মামলায় জামিন পেলেন কবি ও নির্মাতা টোকন ঠাকুর। আজ সোমবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান মোহাম্মদ নোমান উভয়পক্ষের শুনানি শেষে এ আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী হেমায়েত উদ্দিন খান হিরণ। আদালতে টোকন ঠাকুরের পক্ষে শুনানি করেন আইনজীবী প্রকাশ রঞ্জন বিশ্বাস ও পারভেজ হাসেম।

আদালতের সংশ্লিষ্ট হাজতখানার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) শহিদুল ইসলাম জানান, আজ সোমবার দুপুর ১টা ১৫ মিনিটে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয় টোকন ঠাকুরকে।

এর আগে, গতকাল রাত সাড়ে ৮টার দিকে রাজধানীর নিউ মার্কেট এলাকা থেকে গ্রেপ্তার করা হয় টোকন ঠাকুরকে। মামলার সূত্রে জানা যায়, টোকন ঠাকুর ২০১৩ সালে শহীদুল জহিরের গল্প ‘কাঁটা’ অবলম্বনে চলচ্চিত্র নির্মাণের জন্য সরকারি অনুদান পান। ৩৫ লাখ টাকা সরকারি অনুদানের মধ্যে ১৩ লাখ টাকা তথ্য মন্ত্রণালয় থেকে তুলে নিলেও ওই চলচ্চিত্রের কাজ শেষ করেননি তিনি।

এ কারণে সরকারি অর্থ আত্মসাতের অভিযোগে তথ্য মন্ত্রণালয়ের পক্ষে ২০১৬ সালে টোকন ঠাকুরের বিরুদ্ধে একটি মামলা করা হয়। সেই মামলার পরিপ্রেক্ষিতেই চলতি মাসের ৩ অক্টোবর ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত থেকে টোকন ঠাকুরের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

advertisement
Evaly
advertisement