advertisement
advertisement
advertisement
advertisement

দেশে করোনায় আরও ২০ মৃত্যু শনাক্ত ১৩৩৫

নিজস্ব প্রতিবেদক
২৮ অক্টোবর ২০২০ ০০:০০ | আপডেট: ২৭ অক্টোবর ২০২০ ২২:২৮
advertisement

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ২০ জন মারা গেছেন। একই সময় নতুন করে শনাক্ত করা হয়েছে ১ হাজার ৩৩৫ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৫২৩ জন। গতকাল মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশে গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৬১৭টি। এর মধ্যে রোগী শনাক্ত হয়েছে ১ হাজার ৩৩৫ জন। ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় রোগী শনাক্তের হার ১০ দশমিক ৫৮ শতাংশ।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দেশে করোনায় আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় মারা গেছেন ২০ জন।

এর মধ্যে পুরুষ ১৪ জন ও নারী ৬ জন। ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের বেশি বয়সী ১২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৩ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে ১ রয়েছে। মৃতদের অঞ্চল বিশ্লেষণে দেখা যায়, ঢাকা বিভাগে ১৭ জন, চট্টগ্রাম বিভাগে ২ জন ও খুলনায় ১ জন রয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৫২৩ জন। এর মধ্যে ঢাকা বিভাগে ১ হাজার ১০৭ জন, চট্টগ্রাম বিভাগে ১৪৩ জন, রংপুর বিভাগে ২১ জন, খুলনায় ৭৩৮ জন, বরিশালে ৮ জন, রাজশাহীতে ১১২ জন, সিলেট ৫৯ জন রয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, ২৪ ঘণ্টায় আইসোলেশনে যুক্ত হয়েছেন ১৮৮ জন এবং ছাড়া পেয়েছেন ১৩৮ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ৯৫ জন। ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন করা হয়েছে ৮৮২ জন এবং ছাড়া পেয়েছেন ৭৭৪ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৩৯ হাজার ৭১৮ জন।

advertisement
Evaly
advertisement