advertisement
advertisement
advertisement
advertisement

ফরাসি ম্যাগাজিনে এরদোয়ানের আপত্তিকর ছবি

অনলাইন ডেস্ক
২৮ অক্টোবর ২০২০ ১৭:৪৬ | আপডেট: ২৮ অক্টোবর ২০২০ ১৯:২৪
advertisement

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ানের ব্যঙ্গচিত্র প্রকাশ করেছে ফ্রান্সের বিতর্কিত ব্যাঙ্গাত্মক ম্যাগাজিন ‘শার্লি এবদো’। আজ বুধবার ম্যাগাজিনটিতে এরদোয়ানের আপত্তিকর কার্টুন প্রকাশ করা হয়।

কাতার ভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার প্রতিবেদনে বলা হয়, এ ঘটনায় কঠোর নিন্দা জানিয়েছে তুর্কি কর্মকর্তারা। তুরস্ক বলছে, এটি সাংস্কৃতিক বর্ণবাদ এবং বিদ্বেষ ছড়ানোর একটি জঘন্য প্রচেষ্টা।

মহানবীকে (সা.) অবমাননার বিষয় নিয়ে তুরস্ক ও ফ্রান্সের মধ্যকার উত্তেজনায় নতুন করে ইন্ধন জুগিয়েছে এই ব্যঙ্গচিত্র। তুরস্কের প্রেসিডেন্টের মুখপাত্র ইব্রাহীম কালিন টুইটারে বলেন, ‘ফরাসি ম্যাগাজিনে আমাদের প্রেসিডেন্টকে জড়িয়ে যে চিত্র প্রকাশ করা হয়েছে, সেখানে কোনো বিশ্বাস, পবিত্রতা এবং মূল্যবোধের প্রতি শ্রদ্ধা নেই। আমরা এর কঠোর প্রতিবাদ জানাচ্ছি।

তুর্কি প্রেসিডেন্টের যোগাযোগ বিষয়ক উপদেষ্টা ফাহরেত্তিন আলতুন বলেন, ‘ম্যাখো মুসলিম-বিদ্বেষী অ্যাজেন্ডা শুরু করেছে। সাংস্কৃতিক বর্ণবাদ ও ঘৃণার বিস্তারের এই বিরক্তিকর চেষ্টার নিন্দা জানাচ্ছি।’

তিনি আরও বলেন, ‘ফরাসি সরকারের প্ররোচনায় এই ম্যাগাজিনটি নোংরা খেলায় আরও এক ধাপ এগিয়ে গেলে। প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোর ইসলামবিরোধী এজেন্ডা সম্পূর্ণ ভুয়া। শার্লি এবদো প্রেসিডেন্ট এরদোয়ানের বিরুদ্ধে তথাকথিত, বানোয়াট কার্টুন প্রকাশ করেছে। এমন জঘন্য ঘটনার নিন্দা জানাই।’

advertisement
Evaly
advertisement