advertisement
advertisement
advertisement
advertisement

চীনা ভ্যাকসিন হাতে পাওয়ার দাবি মোসাদের

অনলাইন ডেস্ক
২৮ অক্টোবর ২০২০ ২১:৪৫ | আপডেট: ২৮ অক্টোবর ২০২০ ২২:০০
প্রতীকী ছবি
advertisement

ইসরাইলের গুপ্তচর সংস্থা মোসাদ করোনাভাইরাস প্রতিরোধী চীনা ভ্যাকসিন হাতে পেয়েছে বলে দাবি করেছে ইসরাইলের গণমাধ্যম। গত সোমবার ইসরাইলের চ্যানেল-১২ টেলিভিশন খবর প্রকাশ করে, সম্প্রতি মোসাদ চীনা ভ্যাকসিন ইসরায়েলে নিতে সক্ষম হয়েছে। এগুলো নিয়ে এখন তারা গবেষণা ও এর প্রস্তুত কৌশল শিখবে। আরও কয়েকটি ইসরাইলি সূত্র পরোক্ষভাবে এই খবর নিশ্চিত করেছে। তবে এ বিষয়ে চীনের পক্ষ থেকে এখনো কোনো মন্তব্য করা হয়নি।

এদিকে, ইসরাইলের স্বাস্থ্য মন্ত্রণালয়ের একজন শীর্ষ পর্যায়ের কর্মকর্তার বরাত দিয়ে জেরুজালেম পোস্ট জানিয়েছে, অন্য কয়েকটি দেশ থেকে তেল আবিব করোনাভাইরাসের ভ্যাকসিন কেনার চেষ্টা করছে। এ বিষয়ে বেশ কয়েকটি কূটনৈতিক প্রচেষ্টা কাজ করছে বলে ওই কর্মকর্তা জানান।

তেহরানভিত্তিক সংবাদমাধ্যম পার্স টুডে'র প্রতিবেদনে বলা হয়, করোনাভাইরাসের মহামারি ছড়িয়ে পড়ার প্রথম দিক থেকেই মোসাদ ইসরাইলের স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে একত্রে কাজ করছে। মোসাদের প্রধান ইয়োসি কোহেন ফেব্রুয়ারি থেকে মে মাস পার্যন্ত মেডিকেল সরঞ্জামাদি কেনার জন্য জয়েন্ট প্রকিউরমেন্ট কমান্ড সেন্টারের প্রধান হিসেবে কাজ করেছেন। পরে ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বিষয়টি স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীনে নেন।

advertisement
Evaly
advertisement