advertisement
advertisement
advertisement
advertisement

দিনের তাপমাত্রা বাড়তে পারে আজ

নিজস্ব প্রতিবেদক
২৯ অক্টোবর ২০২০ ১০:৫৮ | আপডেট: ২৯ অক্টোবর ২০২০ ১০:৫৮
প্রতীকী ছবি
advertisement

হেমন্তের শুরুতে দেশের গ্রামাঞ্চলে শীতের আগমনী বার্তা পাওয়া যাচ্ছে। কোথাও কোথাও হালকা কুয়াশা ও শিশিরের দেখা মিলছে। তবে রাজধানী ঢাকায় শীতের আগমনী বার্তা গ্রামের মতো অতটা স্পষ্ট না হলেও কিছুটা অনুভব করা যাচ্ছে। শেষ রাতে হালকা শীত অনুভব ও সকালের সূর্যের তাপে তীব্রতা থাকছে কম।

তবে আজ বৃহস্পতিবার সকালের সূর্য পোহানোর মতো ছিল। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এর তীব্রতা বাড়ছে, যদিও তা এখন পর্যন্ত অসহ্যের পর্যায়ে পৌঁছায়নি। এদিকে, আবহাওয়া অধিদপ্তরও বলছে, আজকে রাজধানীর তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

বৃহস্পতিবার সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত সময়ে ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ পরিষ্কার থাকতে পারে। আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। উত্তর-পশ্চিম/পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৫ থেকে ১০ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে। দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

অন্যদিকে, বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিম্নচাপের বিদায়ের পর থেকে প্রকৃতি শান্ত রূপ ধারণ করেছে। এরপর থেকে দেশের অভ্যন্তরে কোথাও ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনা না থাকায় নদীবন্দরগুলোকে কোনো সতর্ক সংকেত দেখাচ্ছে না আবহাওয়া অফিস।

advertisement
Evaly
advertisement