advertisement
advertisement
advertisement
advertisement

বিষয়টি আমি খতিয়ে দেখব : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
২৯ অক্টোবর ২০২০ ২১:৪৫ | আপডেট: ২৯ অক্টোবর ২০২০ ২৩:৫৮
জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন
advertisement

কোনো কর্মকর্তা ড্রেস কোড উল্লেখ করে নির্দেশনা জারি করতে পারেন না বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। জনস্বাস্থ্য ইনস্টিটিউটে কর্মরত মুসলিম কর্মীদের পোশাক নির্দিষ্ট করে ইনস্টিটিউটের পরিচালকের জারি করা নোটিশের পরিপ্রেক্ষিতে তিনি আজ এ কথা বলেন।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, ‘বাংলাদেশ একটি ধর্মনিরপেক্ষ দেশ। বিভিন্ন ধর্মের লোকেরা অফিসে কাজ করেন। সুতরাং এই জাতীয় বিজ্ঞপ্তি দিয়ে ড্রেস কোড জারি করা যায় না।’ ফরহাদ হোসেন আরও বলেন, ‘নোটিশে যেমনটি উল্লেখ করা হয়েছে, তেমন কোনো অফিসিয়াল ড্রেস কোড বাংলাদেশে নেই। বিষয়টি আমি খতিয়ে দেখব এবং প্রয়োজনীয় ব্যবস্থা নেবো।’

গতকাল বুধবার এক বিজ্ঞপ্তি জারি করে জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক মুহাম্মদ আবদুর রহিম ইনস্টিটিউটের পুরুষ কর্মীদের টাকনুর ওপরে ও নারীদের হিজাবসহ টাকনুর নিচে কাপড় পরার নির্দেশনা দেন। এ নির্দেশনার পরিপ্রেক্ষিতে আজ জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালকের কাছে বিষয়টির ব্যাখ্যা চেয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। এতে কোন বিধি অনুযায়ী এবং কোন কর্তৃপক্ষের অনুমোদন নিয়ে এ নির্দেশনা জারি করা হয়েছে তা স্পষ্ট করতে ও ব্যাখ্যা দিতে তিন কর্মদিবস সময় দিয়েছে মন্ত্রণালয়।

advertisement
Evaly
advertisement