advertisement
advertisement
advertisement
advertisement

সংসদীয় কমিটির বৈঠক
গাড়িচালকদের ডোপ টেস্টের সুপারিশ

৩০ অক্টোবর ২০২০ ১৫:৫৬
আপডেট: ৩০ অক্টোবর ২০২০ ১৫:৫৬
advertisement

দেশের সব গাড়িচালককে ডোপ টেস্টের আওতায় আনার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। গতকাল জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়। বৈঠকে মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের আওতায় ‘ডোপ টেস্ট বিধিমালা ২০২০’ প্রণয়নের কার্যক্রম চলমান রয়েছে।
বৈঠকে উচ্চতর শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তির আগে এবং চূড়ান্ত পরীক্ষায় অবতীর্ণ হওয়ার আগে ডোপ টেস্ট ও বিশেষ স্বাস্থ্য পরীক্ষা বাধ্যতামূলক করার সুপারিশ করা হয়েছে। এ ছাড়া পুলিশ সদস্যদের ডোপ টেস্ট শুরু করায় পুলিশ প্রশাসনকে ধন্যবাদ জানানো হয়। বৈঠকে জানানো হয়, আগামী ১০ নভেম্বর থেকে দেশের সব জেলায় ইলেক্ট্রনিক পাসপোর্ট বা ই-পাসপোর্ট কার্যক্রম চালু হবে।
বৈঠকে অনগ্রসর জেলা/উপজেলায় কর্মরত পুলিশ সদস্যদের সরকারি আবাসন ব্যবহারের ক্ষেত্রে আবাসন ভাড়া হ্রাসকৃত হারে নির্ধারণের সুপারিশ করা হয়। বৈঠকে চলমান মাদকবিরোধী অভিযান অব্যাহত রাখাসহ দেশে কিশোর অপরাধ বৃদ্ধি পাওয়ায় কথিত কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণসহ তাদের সংশোধনের জন্য পদক্ষেপ নিতে সুপারিশ করা হয়।
কমিটির সভাপতি মো. শামসুল হক টুকুর সভাপতিতে বৈঠকে কমিটির সদস্য ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, মো. আফছারুল আমীন, মো. হাবিবর রহমান, সামছুল আলম দুদু, কুজেন্দ্র লাল ত্রিপুরা, পীর ফজলুর রহমান, নূর মোহাম্মদ ও সুলতান মোহাম্মদ মনসুর আহমদ অংশ নেন।

advertisement
Evaly
advertisement